ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

 পরিচ্ছন্নতায় বিশ্ব রেকর্ড গড়ে তা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করার বিশেষ উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মোহাম্মদ সাঈদ খোকন

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ৪ এপ্রিল ২০১৮ ১৬:১৬

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ৪ এপ্রিল ২০১৮ ১৬:১৬


 পরিচ্ছন্নতায় বিশ্ব রেকর্ড গড়ে তা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করার বিশেষ উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।
নগর ভবনের ব্যাংক ফ্লোরে আজ এক সংবাদ সম্মেলনে ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ‘ঢাকা শহরের পরিচ্ছন্নতার বিষয়ে এই শহরের মানুষদের সচেতনতা অতন্ত জরুরি। এ জন্য আগামী ১৩ এপ্রিল চৈত্র সংক্রান্তির দিনে সকাল ৯টায় নগরভবন থেকে গুলিস্তান জিরো পয়েন্ট পর্যন্ত একটি প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচির আয়োজন করা হয়েছে। এই কর্মসূচিতে একযোগে সর্বাধিকসংখ্যক মানুষ রাস্তা ঝাড়– দেয়ার কাজে অংশ নিয়ে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এই উদ্যোগটি সফল হলে তা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করা হবে।’
তিনি জানান, এর আগে ভারতের আহমেদাবাদের একটি শহরে পাঁচ হাজার ৫৬ জন স্বেচ্ছাসেবক এক কিলোমিটার রাস্তা পরিষ্কার করে গিনেস বুকে স্থান করে নিয়েছে। ডিএসসিসি সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়তে চায়। এ জন্য তিনি নগরবাসীর সহযোগিতা কামনা করেন।
আগামী ১৩ এপ্রিল নগরভবন থেকে গুলিস্তান জিরো পয়েন্ট পর্যন্ত এই সচেতনতামূলক পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নিতে সাঈদ খোকন দল-মত নির্বিশেষে নগরীর সব শ্রেণী-পেশার মানুষকে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন।
মেয়র বলেন, ‘শহরের প্রতিটি মানুষকে সঙ্গে নিয়ে প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হবে। এই দেশের একজন নাগরিক হিসেবে আপনিও এই গৌরবের অংশীদার হতে পারেন। এর মধ্যদিয়ে পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে চাই। আগামী প্রজন্মের জন্য একটি পরিচ্ছন্ন বাসযোগ্য ঢাকা উপহার দিতে চাই।’
এই কর্মসূচির নাম দেয়া হয়েছে ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি), রেকিট বেনকিজার ও গাজী টিভি কর্মসূচিতে সহযোগিতা করছে।
রেকিট বেনকিজারের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ান ও জিটিভির ম্যানেজিং ডিরেক্টর আমান আশরাফ ফায়েজ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: