ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
আন্দোলনের ভয় দেখিয়ে লাভ হবে না

জনগণ এখন নির্বাচনমুখী, তাই আন্দোলনের ভয় দেখিয়ে বিএনপির লাভ হবে না। : ওবায়দুল কাদের

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৮ ১৬:৩৩

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৮ ১৬:৩৩

আজ সোমবার দুপুরে রাজধানীর মানিক মিয়া এ্যাভিনিউয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনে গিয়ে ওবায়দুল কাদের সাংবাদিকের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন।

 জনগণ এখন নির্বাচনমুখী, তাই আন্দোলনের ভয় দেখিয়ে বিএনপির লাভ হবে না।

তিনি বলেন, কোটার ভিতর সরকার বিরোধী আন্দোলনের রঙিন খোয়াব বাতাসে উড়ে গেছে। বিএনপি শুধু খোয়াব দেখবে। আর আন্দোলন হবে না। বাংলাদেশে মানুষ এখন পুরোপুরি নির্বাচনের মুডে।
তিনি বলেন, দু'টি সিটি করপোরেশনে নির্বাচন হচ্ছে। মানে দুই বিভাগের ভোটাররা এর সঙ্গে জড়িয়ে গেছেন। এরপরে আরও পাঁচটি সিটি করপোরেশন নির্বাচন।
জাতীয় নির্বাচনে দলের আসন ভাগাভাগির বিষয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কে কতো আসন পাবে, সেটি বৈঠকে আলাপ-আলোচনা হবে। জোটের শরিক বলে ইচ্ছা মতো আসন চাইবে, এটা হতে পারে না।
তিনি বলেন, যেখানে যেখানে জাতীয় পার্টির প্রার্থীরা জয়ী হওয়ার মতো থাকবেন, সেখানে অবশ্যই মনোনয়ন পাবেন। এ ছাড়া আওয়ামী লীগসহ জোটের সবার ক্ষেত্রে জয়ী হওয়ার মতো প্রার্থী ছাড়া কাউকে মনোনয়ন দেয়া হবে না।
আগামী নির্বাচনে জাতীয় পার্টির সঙ্গে মহাজোট থাকবে কি না, এই প্রশ্নের জবাবে কাদের বলেন, জোট হবে কি না, সেটি এই মুহূর্তে বলতে পারছি না। বসাবসি শুরু হয়ে যাবে। জেতার মতো প্রার্থীকে মনোনয়ন দেয়া হবে।



আপনার মূল্যবান মতামত দিন: