ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শিক্ষাঙ্গনকে পরিচ্ছন্ন রাখতে ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ৯ মার্চ ২০১৯ ২০:৫৮

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ৯ মার্চ ২০১৯ ২০:৫৮

শিক্ষাঙ্গনকে পরিচ্ছন্ন রাখতে ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনটির কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ‘আমাদের ক্যাম্পাস আমরাই রাখব পরিচ্ছন্ন’ এ স্লোগানে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরিচ্ছন্নতা অভিযান করা হয়েছে।

ছাত্রলীগ সভাপতি বলেন, কোনও কাজই ছোট নয়। প্রত্যেক পেশার প্রতি সম্মান জানাতে হবে। এ পরিচ্ছন্নতা কর্মসূচি ঢাকা বিশ্ববিদ্যালয়কে সৌন্দর্যমণ্ডিত ও নান্দনিক ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতে ভূমিকা রাখবে।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এ কর্মসূচির উদ্বোধন করেন ডাকসুর ভিপি প্রার্থী ও ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

এ সময় ডাকসুর ভিপি প্রার্থী শোভন বলেন, ‘‘পবিত্রতা ঈমানের অঙ্গ। সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা প্রয়োজন। আমরা নিজ উদ্যোগে আমাদের চারপাশকে পরিচ্ছন্ন রাখলে পুরো বাংলাদেশ পরিচ্ছন্ন থাকবে।’’

তিনি বলেন, কোনও কাজই ছোট নয়। প্রত্যেক পেশার প্রতি সম্মান জানাতে হবে। এ পরিচ্ছন্নতা কর্মসূচি ঢাকা বিশ্ববিদ্যালয়কে সৌন্দর্যমণ্ডিত ও নান্দনিক ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতে ভূমিকা রাখবে। ভবিষ্যতেও এ ধরনের কর্মকাণ্ড অব্যাহত রাখার কথা জানান তিনি।

ছাত্রলীগ সভাপতি আরও বলেন, আমাদের ক্যাম্পাসকে পরিচ্ছন্ন করার মধ্য দিয়ে মডেল ক্যাম্পাসে পরিণত করতে চাই। কারণ শিক্ষার্থীদের মনন বিকাশে পরিবেশ গুরুত্বপূর্ণ।

ডাকসুর জিএস প্রার্থী ও ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের প্রাণের বিশ্ববিদ্যালয়। আমাদের নিজ নিজ দায়িত্ব থেকে বিশ্ববিদ্যালয়কে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষার্থীদের পাশে ছিল, সবসময় পাশে থাকবে।

কর্মসূচিতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস প্রার্থী গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস প্রার্থী সাদ্দাম হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও ডাকসুর সম্মিলিত শিক্ষার্থী সংসদ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান সঞ্জিত চন্দ্র দাসসহ সাধারণ শিক্ষার্থীরা অংশ নেন।



আপনার মূল্যবান মতামত দিন: