ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশবাসীর কাছে দোয়া কামনা

ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি শুরু হয়েছে

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ২০ মার্চ ২০১৯ ১১:১০

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ২০ মার্চ ২০১৯ ১১:১০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি শুরু হয়েছে। সিঙ্গাপুর সময় সকাল ১০টার পর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন এ নেতার বাইপাস সার্জারি শুরু হয়।কাদেরের পরিবার দেশবাসীর কাছে তার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা আবু নাছের বুধবার (২০ মার্চ) সকালে এ তথ্য জানিয়েছেন।আবু নাছের জানান, বাইপাস সার্জারি করছেন ডা. ফিলিপ কোহ-এর নেতৃত্বে গঠিত মেডিকেল বোর্ডের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি।

এরআগে সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক এবং নিওরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভী জানিয়েছিলেন, কাদেরের রক্তচাপ, ডায়াবেটিস নিয়ন্ত্রণে রয়েছে। শারীরিক অবস্থা স্থিতিশীল।

গত ৩ মার্চ ভোরে ফজরের নামাজের পর হঠাৎ শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হলেও পরে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ) ২ নম্বর বেডে রাখা হয় তাকে। এনজিওগ্রামে কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর পাঠানো হয়।



আপনার মূল্যবান মতামত দিন: