ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ঢাবি উপাচার্যের সঙ্গে চীনের ন্যাশনাল পিপল্স কনগ্রেস ভাইস-চেয়ারম্যানের সাক্ষাৎ

Admin 1 | প্রকাশিত: ৬ এপ্রিল ২০১৭ ০৩:১৩

Admin 1
প্রকাশিত: ৬ এপ্রিল ২০১৭ ০৩:১৩

চীনের ন্যাশনাল পিপল্স কনগ্রেসের স্ট্যান্ডিং কমিটির ভাইস-চেয়ারম্যান মি. চেন চেংজি আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন।
এ সময় মি. চেন চেংজি এর নেতৃত্বে ৭ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদলসহ ঢাকাস্থ চীনা রাষ্ট্রদূত মি. মা মিংকিয়াং, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় কনফুসিয়াস ইনস্টিটিউটের পরিচালক ড. ঝু মিংডং এবং ঢাকাস্থ চীনা দূতাবাসের কয়েকজন পদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম নিয়ে আলোচনা করেন।
উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক অতিথিদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস এবং শিক্ষা ও গবেষণা কার্যক্রম অবহিত করেন। চেন জিং বাংলাদেশ ও চীনের মধ্যে পারস্পরিক অর্থনৈতিক, শিক্ষা, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা আরও বৃদ্ধি ও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন।
উভয় দেশের মধ্যে নতুন প্রজন্মের শিক্ষার্থী বিনিময়ের মাধ্যমে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতে হবে বলে তিনি উল্লেখ করেন।
পরে চীনা প্রতিনিধিদল ঢাকা বিশ্ববিদ্যালয় কনফুসিয়াস ইনস্টিটিউট পরিদর্শন করেন।



আপনার মূল্যবান মতামত দিন: