ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

পোস্টার লাগানোর অপরাধে ফ্যাশন হাউস ‘বিশ্বরঙ’ সিলগালা

Admin 1 | প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৭ ০৯:৫০

Admin 1
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৭ ০৯:৫০

অবৈধ পোস্টার লাগানোর অপরাধে বনানীর অভিজাত ফ্যাশন হাউস ‘বিশ্বরঙ’ সিলগালা করে বন্ধ করে দিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।
আজ ডিএনসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর আব্দুর রাজ্জাকের নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
ডিএনসিসি সূত্র জানায়, গত ১২ এপ্রিল একই ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানটিকে পোস্টার স্থাপনে নিষেধাজ্ঞাসহ ৪৮ ঘন্টার মধ্যে ডিএনসিসি এলাকার বিভিন্ন রাস্তার পার্শ্ববর্তী দেয়াল থেকে তাদের বিজ্ঞাপনমূলক পোস্টার অপসারণের নির্দেশনা প্রদান করে। প্রতিষ্ঠানটি ভ্রাম্যমাণ আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ডিএনসিসি’র প্রায় প্রতিটি রাস্তায় পোস্টার লাগায়।
একই এলাকায় অবস্থিত ‘ফ্লোর ৬’ রেস্তোরাঁকে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’ এবং ‘ধূমপান ও তামাকজাতদ্রব্যের ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন’ এর আওতায় দেড় লাখ টাকা জরিমানা করা হয়। এসময় গুলশান ১ এ অবস্থিত ‘বুলস এন্ড বাজারস’ রেস্তোরাঁকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া গুলশান ১ এ অবস্থিত ‘পিঠাঘর’ ও গুলশান ২ এ অবস্থিত ‘ছায়া ডেভেলপার’ কে ফুটপাত দখলের অপরাধে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয় পাশাপাশি গুলশান এভিনিউয়ে অবৈধ গাড়ি পার্কিং এর অপরাধে গাড়ির চালককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
ডিএনসিসি অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম অজিয়র রহমান পরিচালিত অপর একটি ভ্রাম্যমাণ আদালত আজ ফার্মগেট, ইন্দিরা রোড, গ্রিনরোড ও কারওয়ান বাজার এলাকায় অভিযান চালিয়ে ফুটপাত দখলকারী ৫০টির অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে।
এসময় বিভিন্ন অপরাধে ১১টি প্রতিষ্ঠানকে মোট ৩ লাখ ২ হাজার টাকা জরিমানা করা হয়। এদের মধ্যে ফার্মগেটের আইকন প্লাস, স্কলারস, প্যারাগন ও কনফিডেন্স শুদ্ধ বিসিএস প্রোগ্রাম কোচিং সেন্টারের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে, ইন্দিরা রোডের সাইফুরস কোচিং সেন্টারকে ৫০ হাজার টাকা এবং গ্লোবাল আইটি ল্যাংগুয়েজকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ দিকে ফার্মগেটে অবস্থিত বৈদ্যুতিক সামগ্রির দোকান পিডি লাইট এবং গ্রিনরোডে অবস্থিত লাইফ এন্ড লাইট হসপিটালকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া ফুটপাতে গাড়ি রাখা এবং ফুটপাত দখলের অপরাধে মদিনা স্যানিটারিকে ৫ হাজার টাকা এবং ২টি মুদি দোকানকে ৫ হাজার ও ২ হাজার টাকা জরিমানা করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন: