ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

পিএসএলে অনিশ্চিত সাকিব-তামিম

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০১৭ ২২:৪০

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০১৭ ২২:৪০

বাংলাদেশ ক্রিকেট দলের সামনে ব্যস্ত সময়সূচী রয়েছে। ফলে আগামী মাস থেকে শুরু হতে যাওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালের খেলা অনেকটাই অনিশ্চিত।

বিদেশি ক্রিকেটারদের ইনজুরি ও ব্যস্ত সময়সূচী নজরে রেখে পিএসএলের ফ্রাঞ্চাইজিগুলো তাদের দলে কিছুটা পরিবর্তন এনেছে। যেখানে বেশকিছু খেলোয়াড়কে বাদ দিয়ে নতুন খেলোয়াড়দের দলে অন্তর্ভুক্ত করেছে দলগুলো।

সাকিব গত আসরে করাচি কিংসের হয়ে খেললেও এ আসরে কার পেশোয়ার জালমির হয়ে খেলার কথা ছিল। তবে ব্যস্ত সময়সূচীর কারণে সাকিবকে এরই মধ্যে দল থেকে বাদ দিয়েছে পেশোয়ার। সাকিবের বদলে পেশোয়ার দলে নিয়েছে শ্রীলঙ্কার তিলকারত্নে দিলশানকে।

সাকিবকে বাদ দিলেও পেশোয়াড় ধরে রেখেছে তামিমকে। গতবার পেশোয়ারের হয়ে ৬ ম্যাচে তিনটি ফিফটি করেছিলেন তামিম। এবারও তার পেশোয়াড়ের হয়েই খেলার কথা রয়েছে। তবে জাতীয় দলের হয়ে ব্যস্ত থাকার কারণে তিনি এ টুর্নামেন্টে আংশিক অংশগ্রহণ করতে পারেন।

সাকিব-তামিম দুজনই ৯ ফেব্রুয়ারি শুরু ভারতের বিপক্ষে টস্ট শেষ হওয়ার পরদিন দুবাইয়ে যোগ দেবেন বলে জানা গিয়েছিল। কিন্তু তামিমকে রেখে দিলেও এরই মধ্যে পেশোয়ার সাকিবের বদলি ক্রিকেটার হিসেবে এনেছে দলে।

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পাকিস্তানের এই ঘরোয়া লিগ। আর এ টুর্নামেন্ট চলবে আগামী ৫ মার্চ পর্যন্ত। ফেব্রুয়ারিতেই বাংলাদেশ ভারত সফর করবে। সেখানে একমাত্র টেস্ট খেলার পর কয়েকদিনের ছুটি পেলেও মার্চে শ্রীলঙ্কা সফরে যাবে টাইগাররা।

পেশোয়ার ফাইনালে উঠলে সাকিব-তামিম দুজনই বিসিবির কাছে ম্যাচটি খেলার ছাড়পত্র চাইতে পারেন বলে ক্রিকইনফোর খবরে বলা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: