ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কান চলচ্চিত্র উৎসবে তরুণীর নগ্ন হয়ে রুশ আগ্রাসনের প্রতিবাদ

odhikarpatra | প্রকাশিত: ২২ মে ২০২২ ০৪:০৬

odhikarpatra
প্রকাশিত: ২২ মে ২০২২ ০৪:০৬

 

 

কান চলচ্চিত্র উৎসবের  রেড কার্পেট অভিনব প্রতিবাদের সাক্ষী থাকল। কান চলচ্চিত্র উৎসবে এক তরুণীকে নগ্ন হয়ে ইউক্রেনে রুশ আগ্রাসনের  প্রতিবাদ করতে দেখা গেল। কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে যখন ক্যামেরায় পোজ দিতে ব্যস্ত সেলিব্রিটিরা, ঠিক সেই সময়ই নিরাপত্তার বেড়াজাল ভেঙে রেড কার্পেটে অর্ধনগ্ন হয়ে ঢুকে পড়লেন এক মহিলা! গায়ে তাঁর আঁকা ইউক্রেনের পতাকা। সঙ্গে লেখা 'আমাদের ধর্ষণ করা বন্ধ হোক!'

এর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কি এই উৎসবে ভার্চুয়াল বক্তৃতা দিয়েছিলেন। আজ বাইরের লাল কার্পেটে দাঁড়িয়ে নিজের পোশাক ছিঁড়ে ফেললেন তরুণী। শরীর জুড়ে রক্তের মতো করে লাল রঙের ছোপ। মহিলাকে আটকাতে তৎক্ষণাৎ ঘটনার জায়গায় উপস্থিত হন নিরাপত্তারক্ষীরা। জ়েলেনস্কি আগেই বলেছেন, রুশ সেনাদের হাতে ইউক্রেনের কয়েকশ নারীর ধর্ষিতা হওয়ার খবর পেয়েছেন তদন্তকারীরা। রেহাই পায়নি শিশুরাও।

সূত্র অনুযায়ী, ঘটনাটি ইদ্রিস এলবা এবং টিল্ডা সুইন্টন অভিনীত জর্জ মিলারের 'থ্রি থাউজেন্ড ইয়ারস অফ লংগিং'-এর প্রিমিয়ারের রেড কার্পেটে ঘটেছিল। সেই সময় পরিচালক এবং তারকারা উপস্থিত ছিলেন। মহিলা চিৎকার করার সঙ্গে সঙ্গেই নিরাপত্তা তাকে দ্রুত ঘিরে ফেলে এবং নামিয়ে দেয়। দ্য হলিউড রিপোর্টার অনুসারে, ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরু হওয়ার পর থেকে রাশিয়ান সৈন্যরা ইউক্রেনের নাগরিকদের ধর্ষণ করার অসংখ্য প্রতিবেদন দেখা গিয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: