odhikarpatra@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
ব্রাজিলের বড় জয়ে দুই গোল করে

পেলের রেকর্ডের আরো কাছে নেইমার

odhikarpatra | প্রকাশিত: ২ জুন ২০২২ ২২:১২

odhikarpatra
প্রকাশিত: ২ জুন ২০২২ ২২:১২

 কোরিয়াকে ৫-১ গোলে হারিয়ে বিশ্বকাপ আসরে আগাম সতর্কবার্তা পাঠাল ব্রাজিল। আজ সিউলে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে পেনাল্টি থেকে ঠান্ডা মাথায় দুই গোল করেছেন নেইমার।

ম্যাচে ৭২ ও ৭৩তম আন্তর্জাতিক গোল দুটি’র সুবাদে প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) এই তারকা পৌঁছে গেছে পেলের রেকর্ডের আরো কাছে। ব্রাজিলের হয়ে সর্বোচ্চ ৭৭ গোল আছে কিংবদন্তী পেলের। 
দর্শকে ঠাসা সিউল ওয়ার্ল্ড কাপ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রিমিয়ার লিগ থেকে গোল্ডেন বুট জয় করে আসা কোরিয় অধিনায়ক সন হিউং মিনকেও একেবারে কোনঠাসা করে রেখেছিলেন নেইমার। অথচ গতকাল অনুশীলনের সময় ডান পায়ে চোট পাওয়ায় আজকের ম্যাচে নেইমারের অংশগ্রহন নিয়ে অনিশ্চয়তার গুঞ্জন উঠেছিল। তবে শেষ পর্যন্ত মাঠে নেমে তারকা দ্যুতি ছড়িয়েছেন তিনি। ম্যাচে নেইমার ছাড়াও গোল করেছেন রিচার্লিসন, ফিলিপ কুটিনহো এবং গাব্রিয়েল জেসুস।
ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমনাত্মক ছিল ফিফা র‌্যাংকিংয়ের এক নম্বর আসনে থাকা পুর্ন শক্তির ব্রাজিল। ম্যাচ শুরুর কয়েক সেকেন্ডের মধ্যেই থিয়াগো সিলভা গোল করে সবাইকে হতবাক করে দেন। যদিও অফসাইডের কারণে বাতিল হয় গোলটি। 
স্বাগতিক দক্ষিন কোরিয়ার দুর্বল রক্ষনের সুযোগ নিয়ে ম্যাচের ৭ম মিনিটে লিড নেয় ব্রাজিল। এই সময় অ্যালেক্স সান্দ্রো বল নিয়ে এগিয়ে গেলে প্রতিপক্ষের বাঁধার মুখে পড়েন। বেশ দ্রুত তিনি বল চালান করে দেন সতীর্থ ফ্রেডকে। ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার বারের বেশ কাছ থেকে শট নিলেও সেটি রিচার্লিসনের ছোঁয়ায় জালে আশ্রয় নেয়। এ সময় অবশ্য কিছুটা বিভ্রান্ত হন স্বাগতিক গোল রক্ষক কিম সেউং-গিউ। 
ম্যাচের বয়স ৩০ মিনিট অতিক্রম করতেই অসাধারণ এক গোলে সমতা ফিরিয়ে আনেন বর্দুর ফরোয়ার্ড হোয়াং উই-জো। তবে ৪২ মিনিটে গোল করে ফের এগিয়ে যায় ব্রাজিল। এ সময়  কোরিয়ার ডিফেন্ডার লি ইয়ং বক্সের মধ্যে সান্দ্রোকে ফাউল করলে রিভিউর সহায়তায় পেনাল্টির নির্দেশ দেন কর্তব্যরত রেফারি। পেনাল্টি থেকে বেশ ঠান্ডা মাথায় লক্ষ্য ভেদ করেন নেইমার। ম্যাচের ৫৭ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোলটিও করেন নেইমার। এরপর ব্রাজিলের হয়ে আরো দুই গোল করেন কুটিনহো ও জেসুস। ফলে বড় ব্যবধানে জয়লাভ করে ব্রাজিল। 
আগামী সোমবার টোকিওতে জাপানের মোকাবেলা করবে ব্রাজিল। একই দিন চিলিকে আতিথেয়তা দিবে দক্ষিন কোরিয়া



আপনার মূল্যবান মতামত দিন: