ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ বেড়েছে ৩ দশমিক ৬ শতাংশ

odhikarpatra | প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২ ০৮:২৯

odhikarpatra
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২ ০৮:২৯

সারাদেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ বেড়েছে ৩ দশমিক ০৬ শতাংশ। শনিবার করোনায় শনাক্তের হার ছিল ৯ দশমিক ৬৬ শতাংশ। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ১২ দশমিক ৭২ শতাংশে।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়ে বলা হয়, আজ ৪ হাজার ১৪৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৫২৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আগের দিন ১ হাজার ৪৬০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৪১ জন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। আগের দিনও এই রোগে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৩৯ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ২২ হাজার ১৮১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ১৭ হাজার ৬১৪ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।
দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ২৮৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬০ হাজার ৬১৫ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ১৭ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ১৯ শতাংশ।
এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৩৮৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৫০ জন। শনাক্তের হার ১৩ দশমিক ২৯ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১২ শতাংশ।



আপনার মূল্যবান মতামত দিন: