ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে সকল পর্যায়ের সদস্য, শুভানুধ্যায়ী ও দেশবাসীকে

স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের শুভেচ্ছা

odhikar patra | প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩ ০৫:৪৮

odhikar patra
প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩ ০৫:৪৮

ঢাকা,  ১২ চৈত্র ১৪২৯, ২৬ মার্চ ২০২৩ :

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের স্বাধীনতার ৫২তম বছরে বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে আমাদের সকল পর্যায়ের সদস্য, শুভানুধ্যায়ী ও দেশবাসীকে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের শুভেচ্ছা জানাচ্ছি। এই গৌরবময় পবিত্র দিনে আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি এই বাংলার মহত্তম নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। সেই সাথে স্মরণ করছি জাতীয় চার নেতাসহ বঙ্গবন্ধু পরিষদের সম্প্রতি প্রয়াত সভাপতি ও বিশিষ্ট তাত্ত্বিক-কলামিস্ট ডা. এস এ মালেক সহ (মুক্তিযুদ্ধকালের অন্যতম সেনাপতি, যার ছদ্মনাম ছিল ক্যাপ্টেন হালিম) সব বলিষ্ঠ সংগঠকদের যারা জীবনকে বাজি রেখে অত্যন্ত কৌশলী ও সফলভাবে মুক্তিযুদ্ধকে পরিচালনা করেছেন। আমরা গভীর শ্রদ্ধা ও অসীম কৃতজ্ঞতার সাথে স্মরণ করি লক্ষ লক্ষ অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাকে, মুক্তিযুদ্ধ কালের ৩০ লক্ষাধিক শহিদ ও ২ লক্ষাধিক নির্যাতিতা মা-বোনদেরকে, যাদের চরম আত্মত্যাগের বিশাল ঋণ আমরা কখনোই শোধ করতে পারবো না।

সেই সাথ আমরা কৃতজ্ঞতা জানাই বিদেশে যারা পাকিস্তানের ক্রমাগত মিথ্যা প্রচার সত্ত্বেও বন্ধুরাষ্ট্র ও বন্ধু-জনগণ হিসেবে বাংলাদেশের চরম দুর্দিনে সহযোগিতার মানবিক হাত বাড়িয়ে দিয়েছিলেন। বিশেষ করে কৃতজ্ঞতা জানাই ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধী এবং প্রাক্তন সোভিয়েট ইউনিয়নের রাষ্ট্রপতি ব্রেঝনেভ ও প্রধানমন্ত্রী কসিগিনের প্রতি। তাঁরা যে সহযোগিতা করেছিলেন তা বাঙালির মনে ও ইতিহাসে স্বর্ণাক্ষরে চিরদিন লেখা থাকবে।

আজ এই ঐতিহাসিক দিনে বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে বাংলাদেশকে শোষণহীন, জ্ঞানভিত্তিক, কুসংস্কারমুক্ত, অসাম্প্রদায়িক ও উন্নততর সমৃদ্ধির পথে একটি ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার প্রত্যয়ে নিবেদিত হতে বঙ্গবন্ধু পরিষদ সবার প্রতি আহ্বান জানাচ্ছে।

জয় বাংলা। জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ চিরজীবী হোক।

অধ্যাপক আ ব ম ফারুক
কেন্দ্রীয় সাধারণ সম্পাদক
বঙ্গবন্ধু পরিষদ।

 



আপনার মূল্যবান মতামত দিন: