ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
ডিএসসিসি :ওয়ার্ড ৩৮

অত্যাধুনিক ডিজিটাল ওয়ার্ড গড়তে চাই : গৌরব

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০২০ ০৫:১২

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০২০ ০৫:১২

 অত্যাধুনিক ডিজিটাল ওয়ার্ড গড়তে চাই

 
বিজয়ী হলে নিজের ওয়ার্ডটি অত্যাধুনিক ডিজিটাল ওয়ার্ড হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন আহমেদ ইমতিয়াজ মান্নাফী গৌরব। তিনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৮ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী। নির্বাচনে লড়ছেন ঘড়ি প্রতীক নিয়ে।

৩৮ নম্বর ওয়ার্ডের মধ্যে রয়েছে নবাবপুর রোড, কাপ্তানবাজার, ঠাঁটারীবাজার, বনগ্রাম রোড ও লেন, যুগীনগর রোড ও লেন, জুরিয়াটুলী লেন, মহাজনপুর লেন, লালচাঁদ মুকিম লেন, গোয়ালঘাট, টিপু সুলতান রোড, রথখোলা ও আংশিক ধোলাইখাল এলাকা। ১ দশমিক ৫ বর্গকিলোমিটার আয়তনের এ ওয়ার্ডের জনসংখ্যা প্রায় ৩ লাখ। ভোটার রয়েছেন প্রায় ৩৫ হাজার। এ ওয়ার্ডে গত সাড়ে চার বছর কাউন্সিলর ছিলেন মান্নাফীর বাবা আবু আহমেদ মান্নাফী।

কাউন্সিলর পদে এবারই প্রথম প্রার্থী হওয়া মান্নাফী ৩৮ নম্বর ওয়ার্ড নিয়ে তার বিস্তারিত পরিকল্পনার কথা জানিয়ে বলেন, তার বাবা এ ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে মানুষের সেবা করেছেন। ওয়ার্ডের সড়কগুলোর সংস্কারে নিরলসভাবে কাজ করেছেন। ওয়ার্ডে ৪টি গভীর পানির পাম্প স্থাপন করেছেন। পানির পুরোনো লাইনে মরিচা ধরায় নতুন লাইন বসিয়েছেন। এ ছাড়া আরও দুটি নতুন পানির পাম্প বসানোর চিন্তা রয়েছে।

তরুণ এ কাউন্সিলর প্রার্থী আরও বলেন, জনপ্রতিনিধি না হয়েও বাবার কাজে তিনি সহায়তা করেছেন। কয়েক বছর বিদেশে পড়াশোনার জন্য গেলেও পরে এলাকায় বসবাস করছেন। কাউন্সিলর নির্বাচিত হলে বাবার সুনাম ধরে রাখতে কাজ করবেন। ভোটারদের নতুন দাবিগুলোও পূরণের চেষ্টা করবেন।

সাবেক ছাত্রনেতা মান্নাফী ৩৮ নম্বর ওয়ার্ডের জন্য একটি আধুনিক পরিকল্পনা তৈরির কথা বলেছেন। এই পরিকল্পনা অনুযায়ী উন্নয়ন করলে ৫০ বছর পরও তা টিকে থাকবে। প্রতিটি বাড়িতে যেন গাছ থাকে সে ব্যবস্থা করতে চান মান্নাফী। একই সঙ্গে ওয়ার্ডকে পরিচ্ছন্ন ও মশামুক্ত করতে চান। নিরাপত্তার প্রয়োজনে পুরো ওয়ার্ডকে সিসি ক্যামেরার আওতায় আনতে চান তিনি। চান পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা গড়ে তুলতে। এলাকার শিশু-কিশোরদের জন্য খেলার মাঠের ব্যবস্থা করবেন। ৩৮ নম্বর ওয়ার্ডকে মাদকমুক্ত হিসেবে গড়ে তুলতে চান তিনি।


আপনার মূল্যবান মতামত দিন: