ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

নিউ মার্কেট এলাকায় যান চলাচল স্বাভাবিক, খোলেনি মার্কেট

| প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২ ২১:৫৮


প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২ ২১:৫৮

নিউমার্কেট এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। একই সঙ্গে যান চলাচল স্বাভাবিক হয়েছে। তবে সবার মধ্যে একটি সংশয় বিরাজ করছে। গতকাল দিনভর ঢাকা কলেজের সামনে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মুখোমুখি অবস্থান থাকলেও আজ তা নেই।

বুধবার (২০ এপ্রিল) সকাল থেকে দেখা যায়, নিউ মার্কেট এবং এর আশপাশের যে ১০ থেকে ১২টি মার্কেট রয়েছে সেগুলো এখনো খোলেনি। বিভিন্ন দোকানের কর্মচারীরা দোকানের সামনে অবস্থান করছেন। তাদের চোখে-মুখে সংশয়ের ছাপ। কেউ অপেক্ষা করছেন দোকান খোলার জন্য। আবার কেউ মালিকের নির্দেশের অপেক্ষায় আছেন।

ঢাকা কলেজ গেটের আশপাশ ও নিউজ মার্কেট এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। সবার মধ্যে একটা চাপা আতঙ্ক কাজ করছে। বেলা ১১ থেকে ঢাকা কলেজের সাবেক শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচি ছিল। তবে বৃষ্টির কারণে তা এখনো শুরু হয়নি। অন্যদিকে সাত কলেজের কর্মসূচিও শুরু হতে বিলম্ব হচ্ছে।

সকাল থেকে মিরপুর রোডের সায়েন্স ল্যাব থেকে শুরু করে আসাদ গেট পর্যন্ত যানজট দেখা যায়নি। ঢাকা কলেজ শিক্ষার্থী এবং ব্যবসায়ী-কর্মচারী কাউকে রাস্তায় অবস্থান নিতে দেখা যায়নি। 

এদিকে ঢাকা কলেজের ভেতরের পরিবেশ থমথমে। শিক্ষার্থীরা কেউ সামনে নেই। শুধু প্রশাসনিক কার্যালয়ের সামনে কিছু কর্মচারী অবস্থান করছেন। ঢাকা কলেজ কর্তৃপক্ষ মঙ্গলবার উদ্ভূত পরিস্থিতিতে সব হোস্টেল বন্ধ ঘোষণা করে এবং ত্যাগের নির্দেশ দেয়। পরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, ঢাকা কলেজে ঈদের ছুটি শুরু। তবে অনেক শিক্ষার্থী এখনও হলে অবস্থান করছে বলে জানা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ট্রাফিক লালবাগ বিভাগের সহকারী কমিশনার জয়ীতা দাস জানান, গতকালকের ন্যায় অবস্থা আজ নেই। সকাল থেকেই যান চলাচল স্বাভাবিক। কোথাও কোনো মুভমেন্ট দেখা যায়নি। তাই নির্বিঘ্ন যানচলাচল। সব ধরনের যান চলাচল করছে। লালবাগ থেকে ইনার ও আউটার সব লেন গতিশীল।



আপনার মূল্যবান মতামত দিন: