ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ঢাকায় বছরের শক্তিশালী কালবৈশাখী সঙ্গে শিলাবৃষ্টি

| প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২ ০৫:১৬


প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২ ০৫:১৬

 

বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়ায় রাজধানীবাসী যেন স্বস্তির নিঃশ্বাস ফেলছে। দাবদাহে গরমে অতিষ্ঠ হওয়ার পর রাজধানীতে স্বস্তির বৃষ্টি নেমেছে। তবে বৃষ্টির সঙ্গে এখন পর্যন্ত এবছরের সবচেয়ে শক্তিশালী কালবৈশাখীও বয়ে গেছে।

শুক্রবার (২২ এপ্রিল) সন্ধ্যার আগ মুহূর্তে রাজধানীতে ঘণ্টায় ৮৩ কিলোমিটার গতিতে বয়ে যায় কালবৈশাখী ঝড়। সঙ্গে মিরপুরসহ বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টি।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, বিকেল থেকে রাতের মধ্যে রাজধানীতে আরও এক থেকে দুটি কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে। সেই সঙ্গে বৃষ্টিও রাত পর্যন্ত চলতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ অনুযায়ী, শুক্রবার বেলা তিনটা থেকে বিকেল সোয়া চারটা পর্যন্ত রাজধানীতে ৩৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আর বাতাসের গতি সবচেয়ে বেশি পাওয়া গেছে বেলা ৩টা ১৮ মিনিটে—ঘণ্টায় ৮৩ কিলোমিটার গতিতে কালবৈশাখী বয়ে গেছে। মিরপুর, উত্তরাসহ রাজধানীর অনেক এলাকায় শিলা পড়েছে।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনা ও মোংলায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস। এ দিনে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া আগামী তিনদিনে বৃষ্টির প্রবণতা কমে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।



আপনার মূল্যবান মতামত দিন: