ঢাকা | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

করোনা নেগেটিভ সাকিব, একাদশে যে পরিবর্তন আসছে

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ১৪ মে ২০২২ ০৯:২৭

ক্রীড়া ডেস্ক
প্রকাশিত: ১৪ মে ২০২২ ০৯:২৭

অবশেষে করোনা নেগেটিভ হয়েছেন সাকিব আল হাসান। পরবর্তীতে নিশ্চিত হতে আজ বিসিবির উদ্যোগে আরও একটি করোনা পরীক্ষা করিয়েছেন, নেগেটিভ হন সেটিতেও।

হঠাৎই নেগেটিভ হওয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে আগামী ১৫ মে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টে সাকিবের খেলার একটা ক্ষীণ সম্ভাবনা তৈরি হয়েছে।

আজ দলের সঙ্গে যোগ দিয়ে শনিবার এক সেশন অনুশীলনের সুযোগ পাবেন সাকিব। এক সেশন প্রস্তুতি নিয়েই কি পাঁচদিনের টেস্ট খেলতে নামতে পারবেন তিনি? দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো সাফ জানিয়েছেন, ৬০-৭০ ভাগ ফিট সাকিবকে মাঠে নামাতে চান না। তাতে পারফর্ম করার সুযোগ পাবেন না। দলের চাহিদাও পূরণ করতে পারবেন না। বিসিবি সভাপতি নাজমুল হাসান সাকিবের খেলার সিদ্ধান্ত তার উপর ছেড়ে দিয়েছেন। সঙ্গে যোগ করেছেন, ঝুঁকি নিয়ে খেলা ঠিক হবে না।

এদিকে পাপন জানিয়েছেন, সাকিব খেলতে চাইলে কেউ তাকে না করতে পারবে না। সেক্ষেত্রে বাদ পড়বেন দক্ষিণ আফ্রিকায় দুই টেস্ট খেলা ইয়াসির আলী রাব্বী। ডানহাতি ব্যাটসম্যান দক্ষিণ আফ্রিকায় সাকিবের পরিবর্তেই খেলেছিলেন দুই টেস্ট। শুধু দক্ষিণ আফ্রিকায় নন, চট্টগ্রামে তার অভিষেক হয়েছিল সাকিবের জায়গাতেই। নিউ জিল্যান্ডেও দুই টেস্ট খেলেছেন সাকিবের অনুপস্থিতিতে। সাকিবের উপস্থিতিতে এবার তার জায়গা হারাতে হবে।

তবে সাকিবের অনুপস্থিতিতেও তার খেলার সুযোগ নেই। ডমিঙ্গো জানিয়েছেন, সাকিবের অনুপস্থিতিতে বোলিং করতে পারে এমন কাউকে দলে রাখতে হবে যে কিনা ১৫-২০ ওভার করবে। এই বিবেচনায় ইয়াসিরের থেকে এগিয়ে আছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

মেহেদী হাসান মিরাজের ইনজুরিতে তাকে শেষ মুহূর্তে দলে ঢোকানো হয়েছিল। ২০১৮ সালে চট্টগ্রামেই আফগানিস্তানের বিপক্ষে নিজের শেষ টেস্ট খেলেছিলেন মোসাদ্দেক। ২৬ বছর বয়সী এই অলরাউন্ডারের প্রত্যাবর্তনটা হয়ে যেতে পারে এখানেই।

ডমিঙ্গো বলেছেন, ‘বোলিং করতে পারে এমন কাউকে আমাদের বিবেচনা করতে হবে। এটা আমাদের জন্যও চ্যালেঞ্জিং। যেমন আমাদের ইয়াসির আলী রাব্বী আছে। যে কিনা দুর্দান্ত পারফর্ম করছে। কিন্তু আমাদের এমন কাউকে প্রয়োজন যে কিনা ১৫-২০ ওভার বোলিং করতে পারে।’



আপনার মূল্যবান মতামত দিন: