odhikarpatra@gmail.com ঢাকা | শনিবার, ১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

এডিসের লার্ভা পাওয়ায় ২ লাখ টাকা জরিমানা করেছে ডিএনসিসি

odhikarpatra | প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২ ২২:০৮

odhikarpatra
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২ ২২:০৮

 এডিস মশার লার্ভা পাওয়ায় ৮টি মামলায় ১ লাখ ৯৫ হাজার টাকা ও ফুটপাতে নির্মাণ সামগ্রী রেখে জনসাধারণের চলাচলে বাধা সৃষ্টি করায় ২০ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। 

এছাড়াও একটি দোকানে ট্রেড লাইসেন্স না থাকায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।
আজ ডিএনসিসির বিভিন্ন অঞ্চলে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
অঞ্চল ৬এর আওতাধীন ৫১ নম্বর ওয়ার্ডের সেক্টর ১৪ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ২টি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় ২টি মামলায় ১ লাখ টাকা জরিমানা করা হয়।
অঞ্চল-১এর আওতাধীন ১ নম্বর ওয়ার্ডের উত্তরা সেক্টর নম্বর ১, ৩ ও ৫ এবং ওয়ার্ড ১৭এর খিলক্ষেত উত্তর ও দক্ষিণ পাশের এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বাসা-বাড়ি ও নির্মানাধীন ভবনে, ফাঁকা প্লটে মশক বিরোধী অভিযান ও সমন্বিতভাবে এডিশ বিরোধী অভিযানে ৪টি স্থানে এডিশ মশার লার্ভা পাওয়ায় ৪টি মামলাযয়৭৫ হাজার টাকা এবং ফুটপাতের ওপর ইট রাখায় ১টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ৩টি নিয়মিত মামলা দায়ের প্রক্রিয়াধীন। 
অঞ্চল ২এর আওতাধীন ৭ নম্বর ওয়ার্ড মিরপুর এলাকায় অভিযানকালে নির্মানাধীন ভবন ও বিল্ডিং এ এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান এই অভিযান পরিচালনা করেন। 
এছাড়াও অঞ্চল-৪এর আওতাধীন ১০ নম্বর ওয়ার্ডস্থিত মাজার রোড, ২য় কলোনী এলাকায় প্রায় ২৫টি ভবন, স্থাপনা, জলাশয়, রেস্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শণ করা হয়েছে। একটি দোকানে ট্রেড লাইসেন্স নবায়ন না থাকায় ১টি মামলায় ২ হাজার টাকা জরিমানাসহ এবং প্রায় ৫০০ মিটার রাস্তা ও ফুটপাথ দখল মুক্ত করা হয়েছে। জনগণকে সচেতন করা হয়েছে। 
করোনা ভাইরাস জনিত রোগের বিস্তার রোধে জনসাধারণকে সতর্ক করাসহ প্রায় ৫০টি মাস্ক বিতরণ করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: