ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কানাডায় বাংলা গানের রত্ম শাহানা কাজী

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৭ ০৪:১৬

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৭ ০৪:১৬

গান প্রেমী কানাডা প্রবাসীদের কাছে খুবই প্রিয় নাম শাহানা কাজী। শেকরের টানে যিনি এখনও কন্ঠে লালন করেন বাংলা গান। মাতিয়ে রাখেন বাংলা প্রেমীদের উম্মাদনা। প্রবাসের ঘন্টা গুনে প্রহন গুনা জীবনে বাংলা সংস্কৃতিকে জাগিয়ে রেখেছেন শাহানা কাজী।
বের হয়েছে তার কয়েকটি গানের এ্যালবাম। এরমধ্যে জনপ্রিয়তার শীর্ষে আছে “ভালবাসার কথা” “অনুশোচনা”। 

টরেন্টোতে থাকেন শাহানা কাজী।  বাবা গান পছন্দ করতেন। সেটিই তার উপর আছরে পড়েছে। ঝুকে পড়েছে গানে।
কানাডার টরেন্টোর ইয়র্ক থেকে গ্রাজুয়েট করা শাহানার প্রথম অ্যালবাম ‘ভালোবাসার কথা’ ওন্টারিও স্টেট থেকেই প্রকাশিত হয়।   গেলবছর এই 'ভালোবাসার কথা'র কিছু মিউজিক ভিডিও প্রকাশিত হয়। যেগুলো ছিল দর্শকপ্রিয়তায় তুঙ্গে।  
মঞ্চও মাতিয়েছেন বেশ। ওন্টারির বাংলাদেশি কমিউনিটির কাছে শাহানা কাজী বেশ পরিচিত নাম। সেই নামকে তিনি কানাডা থেকে ছড়িয়ে দিয়েছেন বিশ্বের বাঙালি কমিউনিটিতে। বাংলাদেশেও শাহানা কাজী বেশ পরিচিত। বলিউডের সংগীত শিল্পী সুনিধি চৌহান ও আয়ুষ্মান খোরানার সাথে লাইভ কনসার্টে অংশ নিয়েছেন এই কণ্ঠশিল্পী। সর্বশেষ অক্টোবরের শেষের আতিফ আসলামের সাথেও এক কনসার্টে অংশ নেন। এটা টরেন্টোর হার্শে সেন্টারে হয়।
শাহানা জানান, বলিউডের সঙ্গীত আইকন মিকা সিং আমার সঙ্গে সাক্ষাৎ করেন এবং আমার সাথে একটি দ্বৈত গান করতে আগ্রহ প্রকাশ করেন।   কিছু নতুন বাংলা গান গানের কাজ করছেন তিনি। এছাড়াও বর্তমানে দ্বিতীয় একক অ্যালবাম নিয়ে কাজ করছেন শাহানা কাজী। বাংলাদশের জনপ্রিয় গীতিকার এবং সুরকার এসব গানে কাজ করছেন প্রযোজক।    
শাহানা বলেন, বাংলা গানকে পুরোবিশ্বে ছড়িয়ে দিতে চাই। বাংলা গানের শেকড়ের কথা পুরোবিশ্বের মানুষের কাছে নিয়ে যাওয়াই আমার লক্ষ্য।



আপনার মূল্যবান মতামত দিন: