ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

পিলখানার বর্বরোচিত ঘটনায় শহীদদের ৮ম শাহাদাৎবার্ষিকী আজ

Admin 1 | প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০১৭ ২২:৩৮

Admin 1
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০১৭ ২২:৩৮

রাজধানীর পিলখানায় তৎকালীন বিডিআর (বর্তমানে বিজিবি) সদর দপ্তরের বর্বরোচিত ঘটনায় শহীদদের আগামীকাল ৮ম শাহাদাৎবার্ষিকী। বর্ডার গার্ড বাংলাদেশ এবং বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এই দিনটি পালন করবে। শুক্রবার বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০০৯ সালের ২৫-২৬ ফেব্রুয়ারি পিলখানায় সংঘটিত বর্বরোচিত হত্যাকান্ডে শহীদদের রুহের মাগফিরাত কামনায় পিলখানাসহ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সকল রিজিয়ন, সেক্টর, প্রতিষ্ঠান ও ইউনিটের ব্যবস্থাপনায় আগামীকাল বাদ ফজর খতমে কোরআন, বিজিবির সকল মসজিদে এবং বিওপি পর্যায়ে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সেনাবাহিনীর ব্যবস্থাপনায় শনিবার সকাল ৯টায় বনানী সামরিক কবরস্থানে রাষ্ট্রপতির প্রতিনিধি, প্রধানমন্ত্রীর প্রতিনিধি, স্বরাষ্ট্রমন্ত্রী, সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধানগণ, স্বরাষ্ট্র সচিব এবং বিজিবি মহাপরিচালক শহীদদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করবেন। এছাড়াও আগামী রোববার বাদ আছর পিলখানাস্থ বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।
স্বরাষ্ট্র সচিব, বিজিবি মহাপরিচালক, শহীদদের নিকটাত্মীয়গণ, পিলখানায় কর্মরত সকল অফিসার, জুনিয়র কর্মকর্তা, অন্যান্য পদবীর সৈনিক এবং বেসামরিক কর্মচারীগণ এতে অংশ নিবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন: