ঢাকা | বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকির’ প্রতিবাদে চবির শিক্ষক সমিতির তীব্র নিন্দা

সোহেল রানা, চবি প্রতিনিধি | প্রকাশিত: ২৬ মে ২০২৩ ০০:৪৩

সোহেল রানা, চবি প্রতিনিধি
প্রকাশিত: ২৬ মে ২০২৩ ০০:৪৩

বিগত ১৯ মে রাজশাহীর পুঠিয়া থানাধীন শিবপুর হাট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জনসমাবেশে রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ কর্তৃক প্রকাশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি প্রদানের পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে।

শিক্ষক সমিতি মনে করে জনসমাবেশে প্রকাশ্যে দেশের সরকার প্রধানকে হত্যার এই হুমকি রাষ্ট্রদ্রোহিতার শামিল যা পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির জনককে সপরিবারে হত্যার ন্যায় গভীর কোন ষড়যন্ত্রের অংশ হতে পারে। প্রকৃতপক্ষে এটি বিচ্ছিন্ন কোন ঘটনা নয়, বরং বঙ্গবন্ধু হত্যাকান্ড ২১ শে আগস্টের গ্রেনেড হামলাসহ অসংখ্যবার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা এবং ২০১৪ সালের জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দেশব্যাপী পরিচালিত অগ্নি-সন্ত্রাসের সাথে এর স্পষ্ট যোগসূত্র রয়েছে।

শেখ হাসিনার অদম্য নেতৃত্বে উন্নয়নের সবক’টি সূচকে ঈর্ষণীয় অগ্রগতির মধ্য দিয়ে দেশ যখন বিশ্বব্যাপী উন্নয়নের রোল মডেল হিসেবে সুপ্রতিষ্ঠিত তখন এ ঘটনা দেশে-বিদেশে অবস্থানরত দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা-বিরোধী কুচক্রীমহলের গভীর কোন ষড়যন্ত্রের অংশ হতে পারে। এমতাবস্থায় জরুরি ভিত্তিতে মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দাতা এবং তার নেপথ্যের কুশীলবদের চিহ্নিত করে কঠোর ব্যবস্থা গ্রহণ করা না হলে তারা অতীতের ন্যায় যে কোন ধ্বংসাত্মক কার্যক্রম পরিচালনার প্রচেষ্টা চালাতে পারে যা দেশের অব্যাহত অগ্রযাত্রাকে থামিয়ে দেওয়ার সম্ভাবনা রয়েছে। তাই অবিলম্বে প্রকাশ্য জনসমাবেশে এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রদানকারী ব্যক্তি এবং তাকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদদদাতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি জোর দাবি জানাচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন: