ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চবি শিক্ষার্থীদের সাথে স্থানীয়র সংঘর্ষ, আহত ৫

সোহেল রানা, চবি প্রতিনিধি | প্রকাশিত: ১৫ মার্চ ২০২৪ ২০:১৭

সোহেল রানা, চবি প্রতিনিধি
প্রকাশিত: ১৫ মার্চ ২০২৪ ২০:১৭

সোহেল রানা, চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পূর্বের জের ধরে শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পাঁচ শিক্ষার্থী আহত হয়েছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে শাখা ছাত্রলীগের সিএফসি গ্রুপের নেতাকর্মীরা।

শুক্রবার (১৫ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের ১নম্বর গেট সংলগ্ন রেলক্রসিংয়ে এ মারধরের ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (১২ মার্চ) স্থানীয়দের সঙ্গে চবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন জড়িত ছাত্রদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এ ছাড়া স্থানীয়রা বাদী হয়ে হাটহাজারী থানায় মামলা করতে গেলে তাদের মামলাও নেওয়া হয়নি। এ ঘটনার জের ধরে তারা বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট অবরোধ করে রাখেন এবং শিক্ষার্থীদের মারধর করেন। 

হামলার শিকার চবি শিক্ষার্থী মায়েশা বলেন, সিএনজিতে করে আমি ও আমার বন্ধু শাহাদাত ১নম্বর গেটের দিকে যাচ্ছিলাম। এমন সময় দেখি স্থানীয়রা রেলক্রসিং-এ রাস্তা অবরোধ করে রেখেছে। যানচলাচল বন্ধ থাকায় আমরা সিএনজি থেকে নেমে হেঁটে ১ নম্বর গেট যেতে চাইলে স্থানীয়রা পাঁচ-ছয়জন কাঠ দিয়ে শাহাদাতের ওপর হামলা করে। হামলায় ওর মাথা ফেটে যায়, পিঠে ও হাতে আঘাত পেয়েছে।

এ বিষয়ে সিএফসি পক্ষের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মির্জা খবির সাদাফ বলেন, রেলক্রসিং এলাকায় আমাদের বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে। তার প্রতিবাদে শিক্ষার্থীরা মূল ফটকে তালা লাগিয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন জানিয়েছে ২৪ ঘন্টার মধ্যে বাদী হয়ে মামলা করবে। স্থানীয়রা প্রতিবারে আমাদের ভাই-বোনের ওপর হামলা করে পার পেয়ে যায়। এধরণের ঘটনা যাতে পুনরাবৃত্তি না ঘটে সেজন্য শিক্ষার্থীরা মূল ফটকে তালা দিয়েছে।

সংঘর্ষের ব্যাপারে প্রক্টর ড. নুরুল আজিম শিকদার বলেন, আমরা প্রশাসনের পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়েছি, যারা এরকম ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করা হবে। বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থীদের ওপর হামলা হওয়াটা আমাদের জন্য দুঃখজনক। আমরা ২৪ ঘন্টার মধ্যে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবো।



আপনার মূল্যবান মতামত দিন: