ঢাকা | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

কোটা সংস্কার আন্দোলনে জড়ালে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি কলেজ কর্তৃপক্ষের

সোহেল রানা, চবি প্রতিনিধি | প্রকাশিত: ২ আগস্ট ২০২৪ ১৯:৫৩

সোহেল রানা, চবি প্রতিনিধি
প্রকাশিত: ২ আগস্ট ২০২৪ ১৯:৫৩

সোহেল রানা : সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতায় কোন শিক্ষার্থী জড়িয়ে পড়লে তাদের কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন লক্ষ্মীপুর জেলার অন্তর্ভুক্ত রায়পুরের কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল। এ নিয়ে কলেজের প্রাক্তন, বর্তমান শিক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে সমালোচনার ঝড় ওঠেছে।

বুধবার (৩১জুলাই) কলেজ কতৃপক্ষের নির্ধারিত মোবাইল নম্বর থেকে প্রত্যেক শিক্ষার্থীদের মোবাইল নাম্বারের এই ক্ষুদে বার্তা প্রেরণ করা হয়।

শিক্ষার্থীদের উদ্দেশ্য ক্ষুদে বার্তায় বলা হয় ''বর্তমান ছাত্র আন্দোলনের(সহিংসতা)সাথে তাদের কোনো শিক্ষার্থী জড়িয়ে পড়লে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।" এমতাবস্থায় ঐ রাতেই অত্র প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্রদের সংগঠন 'ইফা' থেকে  অব্যহতি নেয় অধিকাংশ প্রাক্তন শিক্ষার্থী। এছাড়া ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শিক্ষার্থীদেরকে জোরপূর্বক ফেসবুক থেকে পোস্ট মুছে ফেলতে বাধ্য করেছেন কলেজ কর্তৃপক্ষ।

এই ঘটনায় উক্ত কলেজের প্রাক্তন ব্যাচ কারণ দর্শানোর কথা জানিয়ে কলেজ কর্তৃপক্ষকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে এক বিবৃতি দেয়। কিন্তু ৪৮ ঘণ্টা পার হওয়ার পরও কলেজ কর্তৃপক্ষের কোনো সাড়া না পেয়ে সর্বসাধারণের তোপের মুখে পড়েছে কর্তৃপক্ষ ও প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, দীর্ঘ এক যুগের অসামান্য সাফল্যের ধারা অব্যহত রাখার পাশাপাশি নানা নেতিবাচক বিষয়ে আলোচনা-সমালোচনার তুঙ্গে ছিলো এ কলেজটি।

পূর্বে অত্র প্রতিষ্ঠানের প্রাথমিক শাখার বিভিন্ন অনিয়ম এবং অব্যবস্থাপনার তথ্য উঠে এসেছিল। অভিভাবকরা বহুবার প্রতিবাদ করেও তাদের সমস্যার সমাধান পাননি বলে জানিয়েছেন।এছাড়া প্রতিষ্ঠানে কর্মরত অনেক কর্মচারী তাদের বেতন প্রাপ্তিতে দীর্ঘসূত্রিতার বিষয়টি সামনে এনেছেন। অনিরাপদ পরিবহন ব্যবস্থা নিয়ে ক্ষোভ জানিয়েছেন অভিভাবকেরা। বিভিন্ন প্রাক্তন শিক্ষকদের সূত্রে জানা যায়,স্বজনপ্রীতিতে আবদ্ধ কলেজ কতৃপক্ষ তাদের অন্যায়ভাবে চাকুরিচ্যুত করেছে।



আপনার মূল্যবান মতামত দিন: