ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আমিও কর্মী,তুমিও কর্মী,আমরা শেখ হাসিনার ম্যান চাই :গোলাম রাব্বানী

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ৩ আগস্ট ২০১৮ ০০:৪১

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ৩ আগস্ট ২০১৮ ০০:৪১

গতকাল টিএসসি তে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক Golam Rabbani বলেন-

''কোরবানির রক্ত মাংস কিন্তু কিছুই পৌঁছায় না,তাহলে আল্লাহর কাছে কি পৌঁছায়,তাকওয়া পৌঁছায় । সো কাজ করলে কাজের যে মূল্যটা থাকে ওটাই মূল্যায়ন করব। তোমাদের চেনার দরকার নাই, তোমার বাড়ি কোথায়,তোমার নাম কি,তোমার চেহারা কেমন কিচ্ছু দরকার নাই। কোয়ালিটি ভেবে কাজ কর,পরিশ্রম কর,ইনশাআল্লাহ ঐটার মূল্যায়ন হবে । সারা বাংলাদেশেই বললাম প্রত্যেকটা ইউনিটে শ্রম এবং যোগ্যতার মূল্যায়ন হবেই হবে ।
আর একটা ব্যপার,আগের কি হইছে না হইছে আমি জানি না, বাট কোন ধরনের মানি রিলেটেড কোন ব্যপার কোন ইউনিটে আসবে না । কোন ক্ষেত্রেই না, কেউ স্বপ্নেও ভাববা না । লেন এবং দেন কারো সঙ্গেই না, কোথাও না, নেভার এভার । যার নাম আসবে,যে নিবে, যে দিবে দুইজনই আউট। প্রত্যেকটা ইউনিটে,সেন্ট্রাল থেকে শুরু করে ইউনিয়নের ওয়ার্ড পর্যন্ত একটা টাকার লেনদেন কোথাও হবে না ইনশাআল্লাহ । এটা ভাববে ও না,কারো মাধ্যমে অ্যাপ্রোচ ও করাবা না ,কারো কাছে না । প্লিজ ফর গড সেক । এইটা যদি কেউ কর,কেউ যদি এটা নাও তবে তোমরা নিজেদের রক্ত নিজেরা খাচ্ছ । এইটা আমানত, আপার আমানত । আমি বলছি,আপা এইজন্য আমাদের দায়িত্ব দিইয়েছেন । কোথাও কোন জায়গায় এই ধরনের কোন কাজ হবে না,প্লিজ, কেউ ভাববে ও না ।
আমি প্রথমেই বললাম,অন্যভাবে নিও না; আমাদের সময় কম,কাজ অনেক বেশি,আমরা কাজ করতে চাই। তোমাদের সবাইকে নিয়ে,সবার মতামত নিয়ে কাজ করব ইনশাআল্লাহ । আপা যে চ্যালেঞ্জ দিয়েছেন আমাদের,আমাদেরকে আজ বলেছেন যে তোমাদের অনেক চ্যালেঞ্জ,অনেক বেশি কাজ করতে হবে । ছাত্রলীগকে ট্র্যাকে এনে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য যে ছাত্রলীগ গড়ার স্বপ্ন দেখেছিলেন আমরা সেই স্বপ্ন কে এগিয়ে নিয়ে যাব ইনশাআল্লাহ । আমরা যদি স্যাক্রিফাইজ করতে পারি
(তোমাদের ভাইরা) তোমরা পারবা না ?
সবাই মিলে শ্রম দিব, ছাত্রলীগের জন্য কাজ করব, নৌকার ভোট বাড়াব, জনগণের মন জয় করব। হাসিমুখে,ভালোবেসে মন জয় করব । কাওকে ধমক দিয়ে না, কারো সাথে খারাপ ব্যবহার করে না, সবাইকে ভাই মনে করে বুকে টেনে নিব,আমরা সেই ছাত্রলীগ ইনশাআল্লাহ প্রতিষ্ঠা করব । ইনশাআল্লাহ পারতে হবে । আপা আমাদেরসহ দায়িত্ব সবাইকে দিইয়েছেন ।এই কমিটিতে যারা থাকবে, এই কমিটিই ইতিহাস । এই কমিটিই ইতিহাস। তোমরা যারা আছ ইউ অল আর দ্য পার্ট অব দ্য হিস্ট্রি ।
জননেত্রী শেখ হাসিনা,বঙ্গবন্ধু কন্যা নিজে দেখে,শুনে,বুঝে কমিটি দিয়েছেন। সো আমরা একা কিছুই করতে পারব না । আমরা একটা পরিবার, পরিবার নিয়ে সবাই মিলে কাজ করব। ইনশাআল্লাহ সবাই মিলে সফল হব। একা হলে হারি,এক হলে পারি।আমরা এক হয়ে কাজ করব। কোন গ্রুপিং থাকবে না,কারো ম্যান দরকার নাই । বাংলাদেশ ছাত্রলীগে আমার, অ্যাজ এ জেনারেল সেক্রেটারি আমার একটা ম্যান লাগবে না । কেউ কারো না । আমিও কর্মী,তুমিও কর্মী,আমরা শেখ হাসিনার ম্যান চাই । অন্য কোন পথের দরকার নাই ভাই ।
কি কাজ করলে ছাত্রলীগে, তুমি কি কন্ট্রিবিউট করলে এটাই কাউন্ট হবে,নাথিং এলস ।



আপনার মূল্যবান মতামত দিন: