ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
মানুষ অসয্য

তিন দিন ধরে পানি পিরের বাগে অসন্তুষ্ট

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ২ অক্টোবর ২০১৮ ০৫:৩৭

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ২ অক্টোবর ২০১৮ ০৫:৩৭

গত তিন দিন ধরে পানি সংকটে রয়েছে রাজধানীর মধ্য পীরেরবাগের বাসিন্দারা। শনিবার সকাল থেকে ওই এলাকার সকল বাড়িতে পানি সরবরাহ বন্ধ রয়েছে।
 
সরেজমিনে দেখা যায়, স্থানীয় বাসিন্দারা পানির জন্য হাহাকার করছেন। মাত্র দুই মাস বয়সী এক সন্তানের মা বাস করেন ১০১/৪ মধ্যপীরেরবাগে। তিনি তার সন্তানকে গোসল করানোর মতো পানি পাচ্ছেন না। পানির জন্য তিনি তার আশেপাশে পরিচিতজনদের বাড়িতে খোঁজ নিচ্ছেন। যদি একটু পানি পাওয়া যায়- তার সন্তানকে গোসল করাবেন তিনি!
 
অনেকে পানির জন্য দোকানে দোকানে গিয়ে কোম্পানির পানির খোঁজ করছেন। কিন্তু দোকানগুলোতে কোম্পানির পানিরও অভাব দেখা দিয়েছে।
 
মধ্য পীরেরবাগ বাড়ির মালিক সমিতির সভাপতি আব্দুর রব জানান, তারা গত শনিবার ঢাকা ওয়াসা মডস জোন-৪ এর নির্বাহী প্রকৌশলী আব্দুল মজিদের কাছে গিয়েছিলেন। তারা নির্বাহী প্রকৌশলীকে জানান গত পনের দিন যাবৎ পানি ঠিকমতো পাচ্ছে না।
 
জবাবে নির্বাহী প্রকৌশলী আব্দুল মজিদ তাদের জানান, ঢাকা শহরের পানির স্তর অনেক নিচে চলে গেছে। যে কারণে পানি কম ওঠে। অবশেষে তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, তিনি দ্রুত ব্যবস্থা নেবেন। কিন্তু তারপর আরও দুইদিন অতিবাহিত হলেও অদ্যাবধি ওই এলাকার পানি সমস্যা সমাধানে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানান বাড়ি মালিক সমিতির সভাপতি আব্দুর রব।
 
তিনি ইত্তেফাককে বলেন, পশ্চিম শেওড়াপাড়ায় ওয়াসার একটি পাম্প রয়েছে। কিন্তু সে পাম্পে পানি আগের চেয়ে কম ওঠে। বিধায় আমরা নির্বাহী প্রকৌশলীকে বলার চেষ্টা করি পাম্পটি রি-বোরিং করতে। তবে এ অঞ্চলে পানি সমস্যার স্থায়ী সমাধান হবে। কিন্তু তিনি বলেন, তিনি ওখানে রি-বোরিং করতে পারবেন না। এমনকি শেওড়াপাড়া আর আমতলা থেকে ব্যাকআপ সাপোর্ট চেয়েও পাওয়া যায়নি। শেষ পদক্ষেপ হিসেবে বাড়ি মালিক সমিতি কারওয়ান বাজার হেড অফিসে যাবেন বলে জানান!
 
এ ব্যাপারে কথা বলতে ঢাকা ওয়াসা মডস জোন-৪ (মিরপুর) এর নির্বাহী প্রকৌশলী আব্দুল মজিদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয় তার মোবাইল নম্বরে (০১৮১৯২২৯৪১৭)। কিন্তু নম্বরটি বন্ধ পাওয়া যায়।


আপনার মূল্যবান মতামত দিন: