ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
সতর্ক পাহারায় থাকবে যুবলীগ ঢাকা দক্ষিণের ৫৪৯ কমিটি

বর্বরোচিত ঘৃনিত একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের দিন ভোর থেকেই রাজপথে থাকবে যুবলীগ

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৮ ২২:২৬

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৮ ২২:২৬

সতর্ক পাহারায় থাকবে যুবলীগ ঢাকা দক্ষিণের ৫৪৯ কমিটি

জাহাঙ্গীর আলম ।ঃ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট চালানো গ্রেনেড হামলা মামলার রায় বুধবার। এর মাধ্যমে দীর্ঘ ১৪ বছর ৪৮ দিনের অপেক্ষা শেষ হচ্ছে। তবে এই রায়কে ঘিরে কোনো ধরনের নৈরাজ্য-নাশকতা যেন সৃষ্টি না হয় সেজন্য সতর্ক রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের পাশাপাশি সতর্ক দৃষ্টি রাখছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও। সতর্ক পাহারায় থাকবে যুবলীগ ঢাকা দক্ষিণের ৫৪৯ কমিটি আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট চালানো গ্রেনেড হামলা মামলার রায় বুধবার। এর মাধ্যমে দীর্ঘ ১৪ বছর ৪৮ দিনের অপেক্ষা শেষ হচ্ছে।


তবে এই রায়কে ঘিরে কোনো ধরনের নৈরাজ্য-নাশকতা যেন সৃষ্টি না হয় সেজন্য সতর্ক রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের পাশাপাশি সতর্ক দৃষ্টি রাখছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও। সে কারণে বুধবার ভোর থেকে গভীর রাত পর্যন্ত রাজপথে সক্রিয় অবস্থান নেবে সংগঠনের নেতাকর্মীরা। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ২৪টি সাংগঠনিক থানা, ৭৫টি ওয়ার্ড ও ৪৫০টি ইউনিট কমিটির নেতারা ভোর থেকে রাজপথে সক্রিয় থাকবে। রায় ঘোষণা থেকে রাত পর্যন্ত বিএনপি ও তাদের মিত্রদের গতিবিধি লক্ষ্য করে অবস্থা বুঝে ব্যবস্থা নেবে সংগঠনের নেতাকর্মীরা। যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সূত্র জানায়, ভোর থেকেই নেতাকর্মীরা পাড়া-মহল্লা, বাস স্ট্যান্ড, গুরুত্বপূর্ণ এলাকা, মোড়ে অবস্থান নেবে যুবলীগের নেতাকর্মীরা। গুলিস্তানে খোলা হবে মনিটরিং সেল। এই সেলের মূল মনিটরিংয়ের দায়িত্বে থাকবেন যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। এ প্রসঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ২৪টি সাংগঠনিক থানা এবং ৭৫টি ওয়ার্ড কমিটি রয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ২৪টি সাংগঠনিক থানা এবং ৭৫টি ওয়ার্ড কমিটি রয়েছে। প্রত্যেকটি ওয়ার্ডের অধীনে ৬টি করে ইউনিট কমিটি। বুধবার বর্বরোচিত ঘৃনিত একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের দিন ভোর থেকেই যুবলীগের প্রতিটি নেতাকর্মী রাজপথে সক্রিয় সতর্ক পাহাড়ায় থাকবে। রায় ঘোষণার পর বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা যদি নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করে তাহলে জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবো। কোনো অপরাধী গোষ্ঠী বা সন্ত্রাসীকে নৈরাজ্য সৃষ্টির সুযোগ দেবো না। তিনি বলেন, ভোর থেকেই নেতাকর্মীরা রাজপথে, পাড়া-মহল্লায় সক্রিয় থাকবে। ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে একটি মনিটরিং সেল গঠন করা হবে। যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ মনিটরিং করবেন।



আপনার মূল্যবান মতামত দিন: