ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
মেয়র খোকন রাত জেগেও পরিচ্ছন্নতা কাজের তদারকি করছেন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বর্জ্য মুক্ত করতে বদ্ধপরিকর মেয়র সাঈদ খোকন

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৮ ০৪:৩২

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৮ ০৪:৩২

জাহাঙ্গীর আলম: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র সাঈদ খোকন রাত জেগে নগরীর পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শন করছেন । নগর ভবনের সেমিনার কক্ষ থেকে লাইভ মনিটরিং এর মাধ্যমে পুরো ডিএসসিসি এলাকার পরিচ্ছন্নতা কার্যক্রম দেখেন মেয়র।

 

এ সময় বিভিন্ন এলাকার কাউন্সিলর কনজারভেন্সি অফিসার ও পরিদর্শকদের সাথে কথা বলে তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হচ্ছে।

মেয়র সাঈদ খোকন এই নিয়ে তৃতীয় কর্ম দিবস রাতে অফিস করছেন। এর আগেও দুই বৃহস্পতিবার রাতে অফিস করেন। নগরীর যানজট কমাতে বৃহস্পতিবার প্রতিকী ভাবে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত অফিস করেন। এ সময় অন্যান্য অফিসাররাও তার সঙ্গে রাত জেগে অফিস করেন।

পুরো ডিএসসিসি এলাকার পরিচ্ছন্নতা কার্যক্রমের পাশাপাশি অন্যান্য সমস্যাদি শুনে তার তাৎক্ষণিক সমাধান দেন মেয়র।

ডিএসসিসির ১ নং ওয়ার্ডের খিলগাঁও ব্লক-এ জলাবদ্ধতা নিয়ে স্থানীয় কর্মকর্তার সঙ্গে কথা বলে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন মেয়র।

মেয়র বলেন, রাজধানীর যানজট নিরসনে প্রতিকী কর্মসূচির অংশ হিসেবে আমি রাতে অফিস করছি। তাছাড়া রাতে পরিচ্ছন্নতাকর্মীরা কাজ করে তাদের সাথে সপ্তাহে একদিন অন্তত কাজ করতে পারলে তারা তৃপ্ত হয়। কাজেও গতি আসে। শুধু তাই না রাতে রাজধানীতে যদি কোনো দুর্ঘটনাও ঘটে তাহলে আমি এখানে বসেই দেখতে পাচ্ছি। লাইভ মনিটরিং এর মাধ্যমে সব দেখতে পারছি।

সাঈদ খোকন আরও বলেন, ‘পাশবর্তী দেশ ভারতের কলকাতা সিটি করপোরেশন শতভাব বর্জ্য অপসারণের সক্ষমতা অর্জণ করে বিশ্ব রেকর্ড গড়েছে। এ জন্য তারা পুরস্কারও পেয়েছে উল্লেখ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, পাশবর্তী শহর কলকাতা সিটি করপোরেশন শতকরা একশভাগ বর্জ্য অপসারণের সক্ষমতা অর্জন করে পুরস্কার পেয়েছে। আমরা সেখান থেকে জানতে চাই এবং বুঝতে চাই। আমরা আগামী পুরস্কারটি যাতে পাই সে চেষ্টা শুরু করেছি। তবে আমাদের লজেস্টিক সাপোর্টে কিছুটা সমস্যা আছে। সেগুলো পূরণ করতে হবে। আমরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকা থেকে শতভাগ বর্জ্য অপসারণ করে একটি সুন্দর পরিচ্ছন্ন নগরী গড়তে চাই।’



আপনার মূল্যবান মতামত দিন: