ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

মিজু আহমেদ

Admin 1 | প্রকাশিত: ৩০ মার্চ ২০১৭ ১১:০৮

Admin 1
প্রকাশিত: ৩০ মার্চ ২০১৭ ১১:০৮

গত সোমবার রাতে আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন খলচরিত্রের শক্তিশালী চলচ্চিত্রাভিনেতা মিজু আহমেদ। তাঁর মৃত্যুতে এ শিল্পে নেমে এসেছে শোকের ছায়া। মিজু আহমেদকে নিয়ে কথা বলেছেন সহকর্মী তিনজন খল অভিনেতা।

দেখামাত্রই চেয়ার ছেড়ে দিত
আহমেদ শরীফ
মিজু আহমেদ আমার জেলার ছেলে। আমার ছোট ভাইয়ের মতো। আমি চলচ্চিত্রে আসার প্রায় আট বছর পর কাজ করতে আসে। আমি ওকে অনেকের সঙ্গে পরিচয় করে দিয়েছি। ওই পরিচয় করে দেওয়া পর্যন্তই। আর বেশি কিছু ওর জন্য করতে পারিনি। কিন্তু ও ধীরে ধীরে নিজের জায়গা করে নিয়েছে। নিজের প্রতিভার বিচ্ছুরণ ঘটিয়েছে। আমরা দুজন মিলে অনেক সিনেমায় অভিনয় করেছি। ওর বড় গুণ হলো, ও মানুষকে খুব ভালোবাসত এবং বড়দের খুব শ্রদ্ধা করত। এমনও হয়েছে, আমি সেটে গিয়েছি দেখলাম মিজু চেয়ারে বসে আছে। আমাকে দেখামাত্রই টুপ করে উঠে চেয়ার ছেড়ে দিত। সারা জীবন এই ভালোবাসা এবং শ্রদ্ধাটুকু ও দিয়ে গেছে।

হাতে ধরে সবকিছু দেখিয়ে দিয়েছেন
সাদেক বাচ্চু
আমি যখন চলচ্চিত্রে অভিনয় শুরু করি তখন মিজু ভাই অনেক বড় খল অভিনেতা। টেলিভিশন থেকে চলচ্চিত্রে অভিনয় শুরু করার পর একটু ভয় ছিল। দুটো জগৎ আলাদা। মজার ব্যাপার হলো, মিজু ভাই আমাকে হাতে ধরে সবকিছু দেখিয়ে দিয়েছেন। কোন পাশে দাঁড়ালে শটের সময় আলোটা পড়বে। কখন সংলাপ বলতে হবে। কোন দৃশ্যে কীভাবে শট দিতে হবে—সবই আমাকে বড় ভাইয়ের মতো শিখিয়েছেন মিজু ভাই। আর মানুষ হিসেবে অনেক উদার ও বড় মনের মানুষ ছিলেন। তাঁর সঙ্গে অনেক ছবিতে অভিনয় করেছি। তাঁর মতো এত ভালো একজন মানুষকে হারিয়ে সত্যিই আমি দিশেহারা। আমি মিজু ভাইয়ের আত্মার শান্তি কামনা করি।

 

আমার মতোই ক্রিকেটপাগল ছিলেন
মিশা সওদাগর
আমাদের দেখা হলেই ক্রিকেট নিয়ে আড্ডা হতো। মিজু ভাই আমার মতোই ক্রিকেটপাগল ছিলেন। এই তো সেদিন বাংলাদেশ-শ্রীলঙ্কার টেস্ট ম্যাচ নিয়ে অনেক কথা হলো। মিজু ভাই এভাবে চলে যাবেন ভাবিনি। তাঁর সঙ্গে দেখা হলেই বলতেন, ‘আর কত সিনেমা করবা, মিশা। কাজ একটু কমিয়ে দাও।’ আমি হাসতাম। বলতাম, আমি তো কাজ করা কমিয়ে দিয়েছি, ভাই। তাঁর সঙ্গে আমার অভিনয়ের মজার অভিজ্ঞতা হলো, আমি চলচ্চিত্র অঙ্গনে পা দিয়ে খলনায়ক হিসেবে তাঁর ছেলের চরিত্রে অভিনয় করেছি। পরে ভাইয়ের চরিত্র। তারও পরে পার্টনার হিসেবে অভিনয় করেছি। তাঁর সঙ্গে আমার সবশেষ ছবি হলো পাষাণ



আপনার মূল্যবান মতামত দিন: