ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

অতীতের মতো ভবিষ্যতেও ঢাবি’র সিনেট বলিষ্ঠ ভূমিকা রাখবেন

ডাঃ এস এ মালেক ও অধ্যাপক আ ব ম ফারুক | প্রকাশিত: ২৫ মে ২০২২ ০৭:৫৪

ডাঃ এস এ মালেক ও অধ্যাপক আ ব ম ফারুক
প্রকাশিত: ২৫ মে ২০২২ ০৭:৫৪

ঢাবি সিনেটে শিক্ষকদের জন্য সংরক্ষিত মোট ৩৫টি পদের মধ্যে ৩২টি পেয়েছে মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তি ‘নীল দল’ আর সাম্প্রদায়িক শক্তি ও নীল দলের আদর্শের বিরুদ্ধ মতের ‘সাদা দল’ পেয়েছে মাত্র ৩টি আসন। এই রায়ের মাধ্যমে পুনর্বার প্রমাণিত হলো যে অতীতের মতো এখনো ঢাকা বিশ্ববিদ্যালয় জাতির বিবেক হিসেবে ভূমিকা রেখে চলেছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন সমাগত। মহান মুক্তিযুদ্ধ ও অসাম্ম্প্রদায়িক বাংলাদেশের চেতনায় সমৃদ্ধ একটি উন্নত দেশ বিনির্মাণের যে বিপুল কর্মযজ্ঞ চলছে তা বিভিন্ন অজুহাতে থামিয়ে দেয়ার জন্য বিভিন্ন মহলের ষড়যন্ত্রের প্রেক্ষিতে ঢা বি সিনেটের এই নির্বাচন ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ক্রান্তিকালে ঢা বি-র সম্মানিত শিক্ষকদের এই সঠিক ও কার্যকর সমর্থন প্রকাশের জন্য বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে তাঁদেরকে জানাই কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

মাসখানেক পর এই সিনেটের রেজিস্টার্ড গ্রাজুয়েটদের ২৫ জন প্রতিনিধি নির্বাচনের সময়ও আসুন আমরা একই রকম গণরায় প্রত্যাশা করি ও তার জন্য সবাই কাজ শুরু করি।

বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস‍্য অধ্যাপক নিসার হোসেন, অধ্যাপক ড: জিয়া রহমান ও অধ্যাপক ড: শফিউল আলম ভুঁইয়া; কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ডঃ ফিরোজ আহমেদ এবং কেন্দ্রীয় কমিটির সদস‍্য অধ্যাপক ডঃ চন্দ্রনাথ পোদ্দার জয়লাভ করেছেন। বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে এই নেতৃবৃন্দকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। আশা করি তাঁরা ঢা বি-র 'সংসদ' বলে পরিচিত সিনেটে অত্যন্ত বলিষ্ঠ ভূমিকা রাখবেন।
আমরা তাঁদের সাফল্য কামনা করি।

এই নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের নীল দল থেকে নির্বাচিত বাকি ২৭ জন আদর্শিক বন্ধুদেরকেও অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।

লেখক:  ডাঃ এস এ মালেক
কেন্দ্রীয় সভাপতি

অধ্যাপক আ ব ম ফারুক
কেন্দ্রীয় সাধারণ সম্পাদক
বঙ্গবন্ধু পরিষদ।



আপনার মূল্যবান মতামত দিন: