ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

যুবলীগের প্রতিটি নেতা কর্মী শেখ হাসিনার জিবন রক্ষার্থে হাসি মূখে জিবন দিতে প্রস্তুত ঃ পরশ

odhikarpatra | প্রকাশিত: ২২ আগস্ট ২০২২ ০৮:৪৭

odhikarpatra
প্রকাশিত: ২২ আগস্ট ২০২২ ০৮:৪৭

 ২০০৪ সালের একুশে আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের প্রতি আজ রোববার শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠন।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গ্রেনেড হামলার শহীদদের স্মরণে স্থাপিত বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।  তারপর শহীদদের স্মরণে দাঁড়িয়ে নীরবতা পালন করেন প্রধানমন্ত্রী।
এর আগে গাড়ি থেকে নেমে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত ও দলের নেতাদের সঙ্গে কিছুক্ষণ কুশল বিনিময় করেন। এরপর তিনি ২১ আগস্টের নারকীয় গ্রেনেড হামলার প্রতিবাদ ও নিহতদের স্মরণে আলোচনা সভায় উপস্থিত হয়ে সভা শেষ করে  চলে যাওয়ার পর,  সকলের শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ বেদী উন্মক্ত করে দেওয়া হয়। পরে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা শ্রদ্ধা জানান।

এ দিকে ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন, প্রধানমন্ত্রীর জন্য বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতা কর্মীরা যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নেতৃত্বে, যুবলীগের উত্তর দক্ষিন এর ও বিভিন্ন ওয়ার্ডের নেতা কর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। যুবলীগের নেতা কর্মীদের মুহু মুর্হূ স্লোগান ঃ-শেখ হাসিনা - যুবলীগ, শেখ হাসিনার ভয় নাই রাজপথ ছড়ি নাই, পুরো জিরো পয়েন্ট হতে পশ্চিম এর সচিবালয়ের কোনা থেকে  মুক্তাংগন আর পূর্ব পাশে বায়তুল মোকাররম এর দক্ষিন গেট পর্যন্ত ছিল যুবলীগের নেতা কর্মীদের ব্যানার ফেস্টুন , যুবলীগের চেয়ারম্যান পরশ সকাল ৮ টায় জিরো পয়েন্ট এসে ৯ টা পর্যন্তন নেতা কর্মীদের সাথে আবস্থান করেন এবং  শেখ পরশ বলেন, ২১ আগস্টের মূল হোতা, কুশীলবদের অতি শিগ্রই আইনের আওতায় এনে দ্রুত বিচারের রায় বাস্তবায়ন করতে হবে।

কারন খুনীরা আধুনিক বাংলার রুপকার শেখ হাসিনা কে মেরে ফেলতে চেয়ে ছিল  এবং আইভি রহমান সহ ২৪ জন নেতাকর্মীর জিবন কেরে নিয়েছে এবং তিনি আরো বলেন যুবলীগ জননেত্রীর বিশস্ত ভ্যান গার্ড, যুবলীগের প্রতিটি নেতা কর্মী শেখ হাসিনার জিবন রক্ষার্থে হাসি মূখে জিবন দিতে প্রস্তুত। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলে যাওয়ার পর যুবলীগ, পরশ নিখিলের নেতৃত্বে গ্রেনেড হামলার শহীদদের স্মরণে স্থাপিত বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

তারপর রানা রেজার নেতৃত্বে যুবলীগ দক্ষিন এবং বাবুল ইসমাঈল এর নেতৃত্ব যুবলীগ উত্তর গ্রেনেড হামলার শহীদদের স্মরণে স্থাপিত বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।



আপনার মূল্যবান মতামত দিন: