ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিদ্রোহী প্রার্থীর সংজ্ঞা কি, প্রশ্ন মামুন রশিদ শুভ্রর

gazi anwar | প্রকাশিত: ২৩ জানুয়ারী ২০২০ ২১:৫৮

gazi anwar
প্রকাশিত: ২৩ জানুয়ারী ২০২০ ২১:৫৮

ঢাকা, ২৩ জানুয়ারি, ২০২০: আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করলেন সেই প্রার্থী কি করে বিদ্রোহী প্রার্থী হয়? এমন প্রশ্ন ‍তুলেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মামুন রশিদ শুভ্র। তিনি বলেন, তার প্রতি ঈর্শান্বিত হয়ে দলের প্রতিপক্ষ গ্রুপ তাকে বিদ্রোহী প্রার্থী বানানোর চক্রান্ত করছে। রাতের আধারে কে বা কারা নিজেকে দলীয় প্রার্থী পরিচয় দিচ্ছে তা তার নিজেস্ব ব্যাপার। দলের হাইকমান্ডের আশির্বাদ নিয়ে তিনি নির্বাচন করছেন বলে গণমাধ্যমকে জানান ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সভাপতি মামুন রশিদ শুভ্র। একই সাথে তিনি সদ্য বিদায়ী ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন।

শুভ্রর দাবি, তার জয়প্রিয়তার ভয়ে এলাকায় মিথ্যা অপপ্রচার চালাচ্ছে সদ্য বিদায়ী কাউন্সিলর। তবে ভোটারদের জোয়ারে সব ভেসে যাবে বলে মনে করেন তিনি।

এলাকা ঘূরে দেখা গেছে, গত ১৮ জানুয়ারি বিশাল নির্বাচনী শোডাউনের পর এলাকার দৃশ্যপট আরো পাল্টে গেছে। মানুষের মুখে মুখে উচ্চারিত হচ্ছে শুভ্রর নাম। সব মিলিয়ে ১২ নম্বর ওয়ার্ডে লাটিমের গণজোয়ার সৃষ্টি হয়েছে। এলাকার উন্নয়নের স্বার্থে মানুষ তাকে এবার ভোট দেবে মনভরে। তাছাড়া যেকোন প্রকার সন্ত্রাসী-চাঁদাবাজি ও মাদকের ব্যাপারে আপোষহীন ভূমিকার কারণে আগে থেকেই শুভ্রর ব্যাপারে এলাকাবাসির ইতিবাচক ধারণা রয়েছে। তাই এবারের নির্বাচনে শুভ্রর লাটিম প্রতীক বিজয়ী হবে বলে গুঞ্জন নানা মহলে।

গুলবাগ, শান্তিবাগ মালিবাগ ‍ঘুরে দেখা গেছে, গেল ৫ বছরে এলাকায় উন্নয়নের কোনো ছোঁয়াই লাগেনি। অনুন্নত রাস্তাঘাট, অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা যার কারণে ভোটাররা ক্ষুদ্ধ বিদায়ী কাউন্সিলের উপর। তাছাড়া গত ১৭ জানুয়ারি পশ্চিম শান্তিবাগ জামে মসজিদে জুম্মার নামাজে নিজের অপারগতার কথা স্বীকারও করেন তিনি। সব মিলিয়ে কোনো অযোগ্য কাউন্সিলরকে আর ভোট দিতে চায় না তারা। এলাকাবাসী এবার দেখতে চায় নতুন মুখ।

এদিকে, ১৮ জানুয়ারির ঐতিহাসিক মিছিলের পর ভোটের হাওয়া লাটিমের পক্ষে চলে গেছে। ওই দিন বিকেলে বিশাল নির্বাচনী মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি আবুজর গিফারী কলেজের সামনে থেকে শুরু হয়ে মালিবাগ, গুলবাগ, শান্তিবাগসহ বিভিন্ন পাড়া-মহল্লা প্রদক্ষিণ করে। প্রচারণার সময় উৎসুক ভোটাররা মামুনুর রশীদের প্রচারণায় স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন। প্রায় ৭ হাজারের বেশি মানুষ নির্বাচনী এই শোডাউনে অংশ নেয়। এই সময় তারা ঢাকা দক্ষিণ সিটির আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের পক্ষেও গণসংযোগ করেন এবং ভোটারদের ব্যাপক সাড়াও পান।

কাউন্সিলর প্রার্থী মামুন রশিদ শুভ্র জানান, দীর্ঘদিন ধরে ১২ নম্বর ওয়ার্ডের মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত। তিনি এই ওয়ার্ডের মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন এবং আধুনিকায়নের ঘোষণা দেন। এই এলাকার অনুন্নত রাস্তাঘাট অপরিচ্ছন্ন ড্রেনেজ ব্যবস্থা,সোয়ারেজ লাইনসহ নানা ধরনের ভোগান্তি এলাকার মানুষের নিত্য দিনের সঙ্গী।

তিনি নির্বাচিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যকে এগিয়ে নিয়ে যেতে চান। ভোটারদের সুখে দুঃখে পাশে থাকবেন বলে কথা দেন মামুন রশিদ। এছাড়াও দলমত নির্বিশেষে উন্নয়নের স্বার্থে একসাথে কাজ করা হবে বলেও জানান তিনি। নাগরিক সুবিধা শতভাগ নিশ্চিত করাই তার মূল লক্ষ্য হবে বলেও ঘোষণা দেন তিনি। তারপরও বিজয়ের ব্যাপারে আল্লাহ পাকের উপর শতভাগ আস্থাশীল তিনি।



আপনার মূল্যবান মতামত দিন: