ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
অটিজমের জন্য রং ধারণ করা হয়েছে নীল এবং এই নীল রং হিসেবে আমাদের স্থাপনা নীলবাতিতে সাজানো হবে। সমাজসেবা অধিদপ্তর ও প্রতিবন্ধী ফাউন্ডেশন ১৫ দিন ধরে এখানে নীলবাতি প্রজ্বলন করবে

অটিস্টিকদের সম্মানে নীলবাতি রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনায় জ্বলবে , প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল অটিজম দিবসের অনুষ্ঠান শেষে নীলবাতি প্রজ্জ্বলন করবেন।

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ২ এপ্রিল ২০১৮ ১৮:৪০

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ২ এপ্রিল ২০১৮ ১৮:৪০

 সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, অটিজমে আক্রান্তদের সম্মানে আগামী ৩ দিন রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনায় নীলবাতির আলোকসজ্জা করা হবে।
রোববার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে অটিজম বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
রাশেদ খান মেনন বলেন, অটিজমের জন্য রং ধারণ করা হয়েছে নীল এবং এই নীল রং হিসেবে আমাদের স্থাপনা নীলবাতিতে সাজানো হবে। সমাজসেবা অধিদপ্তর ও প্রতিবন্ধী ফাউন্ডেশন ১৫ দিন ধরে এখানে নীলবাতি প্রজ্বলন করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল অটিজম দিবসের অনুষ্ঠান শেষে নীলবাতি প্রজ্জ্বলন করবেন।
তিনি বলেন, অটিস্টিক জনগোষ্ঠীকে মূলধারায় নিয়ে আসার বিষয়টিকে বর্তমান সরকার সাংবিধানিক দায়িত্ব। তাই সরকার প্রতিবন্ধী ব্যক্তিদের অর্থনৈতিক ও সামাজিক নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় নিয়ে তাদের কল্যাণে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
সমাজকল্যাণমন্ত্রী বলেন, অটিস্টিক শিশুরা সমাজ থেকে যেন বিচ্ছিন্ন না হয় সেজন্য আমাদের দপ্তর কাজ করবে। মানবিক দৃষ্টিভঙ্গি তো বটেই সাংবিধানিক যে দপ্তর সেই দৃষ্টিভঙ্গির আলোকে আমরা এবং আমাদের সংস্থা কাজ করে যাচ্ছে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশে প্রতিবন্ধীর সংখ্যা ১৫ লাখ ৫৮ হাজার ৫৪৩ জন।



আপনার মূল্যবান মতামত দিন: