ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মালেশিয়ায় অবস্থানরত বাংলাদেশীদের জন্য শু-খবর

Admin 1 | প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৭ ১০:৪৭

Admin 1
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৭ ১০:৪৭

মালেশিয়ায় অবস্থানরত বাংলাদেশী কর্মীদের রি-হায়ারিং কর্মসূচীর মাধ্যমে বৈধ হওযার সুযোগ। যাদের পাসপোর্ট আছে, অবৈধভাবে কোন কোম্পানীতে কর্মরত আছেন, কোন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত নাই, বয়স ৪৫ বছরের কম এবং আপনার বিরুদ্ধে পূর্বতন কোম্পানী কর্তৃক কোন প্রকার অভিযোগ নাই এমন ব্যক্তি যারা মালেশিয়ায় অবস্থান করছেন তাদের জন্য এ সুযোগ। মালেশিয়ার সরকার কর্তৃক অনুমোদিত কোম্পানী ব্যতিত অন্য কোন এজেন্ট বা দালালের মাধ্যমে রি-হায়ারিং কাজ না করার জন্য সকলকে অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ।
রি-হায়ারিং এ সর্বোচ্চ মোট খরচ প্লান্টেশন ও এগ্রিকারচার সেক্টরে ৩৫০০ রিংগিত এবং অন্যান্য সকল সেক্টরে ৪৭১৫ রিংগিত। এবং রি-হায়ারিং কর্মসূচীর মাধ্যমে বৈধতার মেয়াদ হবে ৩-৫ বছর।
আপনার যদি পাসপোর্ট ও ভিসা না থাকলে কর্মরত কোম্পানীর মাধ্যমে পুত্রজায়া বা যে কোন প্রদেশের ইমিগ্রেশন অফিসে গিয়ে সম্পূর্ণ বিনা খরচে ই-কার্ড করতে সকলকে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ হাইকমিশন, মালেশিয়া। এ সুযোগ ৩০ জুন ২০১৭ পর্যন্ত চলমান থাকবে। ই-কার্ড পাবার পর পাসপোর্ট না থাকলে বাংলাদেশ হাইকমিশন মালেশিয়া থেকে পাসপোর্ট নিতে হবে এবং রি-হারারিং এর কাজ সম্পন্ন করে বৈধ হওয়া যাবে।
সার্বিক যোগাযোগ :
মো: সায়েদুল ইসলাম, কাউন্সেলর (শ্রম) ফোন : ০১২২৯০৩২৫২, মো: হেদায়েতুল ইসলাম মন্ডল, প্রথম সচিব (শ্রম), ফোন : ০১২২৯৪১৬১৭, ফরিদ আহমেদ, দ্বিতীয় সচিব, (শ্রম), ফোন : ০১২৪৩১৩১৫০



আপনার মূল্যবান মতামত দিন: