ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
সাবেক সাংসদ

ফজিলাতুন্নেসা বাপ্পী মারা গেছেন

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ৩ জানুয়ারী ২০২০ ০৩:৫৭

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ৩ জানুয়ারী ২০২০ ০৩:৫৭

 

সাবেক সাংসদ ফজিলাতুন্নেসা বাপ্পী। ছবি: ফজিলাতুন্নেসা বাপ্পীর ফেসবুক অ্যাকাউন্ট থেকে নেওয়াসাবেক সাংসদ ফজিলাতুন্নেসা বাপ্পী। ছবি: ফজিলাতুন্নেসা বাপ্পীর ফেসবুক অ্যাকাউন্ট থেকে নেওয়াজাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সাবেক সাংসদ ফজিলাতুন্নেসা বাপ্পী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  চার দিন লাইফ সাপোর্টে থাকার পর আজ বৃহস্পতিবার সকাল আটটায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৪৯ বছর।

গত ২৮ ডিসেম্বর শ্বাসকষ্টজনিত জটিলতায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ফজিলাতুন্নেসা বাপ্পী

এটিএন নিউজের হেড অব নিউজ প্রভাষ আমিন আজ সকালে প্রথম আলোকে ‘ওনার (বাপ্পী) শ্বাসকষ্ট ছিল। অসুস্থ হয়ে পড়লে চার দিন আগে তাঁকে হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়।’

প্রভাষ আমিন বলেন, ‘আওয়ামী লীগের সম্মেলনের আগের দিন তাঁর সঙ্গে কথা হয়েছিল। শ্বাসকষ্টের রোগী হওয়ায় তাঁকে সাবধানে থাকতে বলেছিলাম। মাস্ক পরতে বলেছিলাম। উনি বললেন, মাস্ক পরলে নেতা–কর্মীদের দূর দূর মনে হয়।’

ফজিলাতুন্নেসা বাপ্পীর মরদেহ মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটিতে তাঁর মায়ের বাসায় নেওয়া হবে। জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা ও সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে তাঁর দুটি জানাজা হবে। জানাজা শেষে তাঁকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে। সেখানে তাঁর বাবার কবর রয়েছে।

ফজিলাতুন্নেসা বাপ্পী সুপ্রিম কোর্টের আইনজীবী ছিলেন। তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর। ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে পড়ার সময় থেকে তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন। নবম ও দশম জাতীয় সংসদে সংরক্ষিত আসনে তিনি আওয়ামী লীগের সাংসদ ছিলেন।

মৃত্যুর মাত্র দুদিন আগে ৩১ ডিসেম্বর ছিল বাপ্পীর জন্মদিন। ওই দিন তাঁর সুস্থতা কামনা করে তাঁর ফেসবুক অ্যাকাউন্টে শুভেচ্ছা জানান বন্ধু, স্বজন, শুভাকাঙ্ক্ষীরা। ব্যবসায়ী স্বামী শেখ রফিক শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘শুভ জন্মদিন প্রিয়তমা...তোমার সুস্থতাই আমার বেঁচে থাকা। ফিরে আসো। ফিরে আসো। আমার বুকে.

প্রথম আলো 



আপনার মূল্যবান মতামত দিন: