ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পাওনা টাকা আদায় করে দেয়ার নাম করে ২০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন ‘জিনের বাদশা’

odhikarpatra | প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২ ০৭:৩৬

odhikarpatra
প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২ ০৭:৩৬

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ভোরে ঢাকার দক্ষিণখান থেকে অভিযুক্ত দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- নেছার উল্ল্যাহ (২২) ও আমান উল্ল্যাহ (২৮)।

পাওনা টাকা আদায় করে দেয়ার নাম করে ২০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন ‘জিনের বাদশা’ পরিচয়ে প্রতারক চক্রের সদস্যরা। এ ঘটনায় রাজধানীর ভাটারা থানায় প্রতারণার অভিযোগে মামলা করার পর অভিযান চালিয়ে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

সিআইডি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ইউটিউব, ফেসবুকে কথিত আধ্যাত্মিক বিজ্ঞাপন দেখে জর্ডানপ্রবাসী ওই নারী প্রলুব্ধ হন। বিজ্ঞাপনে বলা হয়, সব সমস্যা সমাধান করতে পারে জিনের বাদশা। এমন বিজ্ঞাপনের সূত্র ধরে ওই নারী মুঠোফোনে তাদের সঙ্গে যোগাযোগ করে জানতে চান, তার পাওনা টাকা আদায় করে দিতে পারবে কি না। জিনের বাদশা চক্রের সদস্যরা পারবে বলে বিভিন্ন কৌশলে তার কাছ থেকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে ২০ লাখ টাকা হাতিয়ে নেয়।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, শুধু জর্ডানপ্রবাসী ওই নারীই নন, আরও অনেক মানুষকে প্রলোভনের ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছেন প্রতারক চক্রের ওই দুই সদস্য। এ চক্রে আরও কয়েক সদস্য রয়েছেন। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।
জড়িত অন্য আসামিদের গ্রেফতার করে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সিআইডির সিরিয়াস ক্রাইম ইউনিট কাজ করে যাচ্ছে।


আপনার মূল্যবান মতামত দিন: