ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নবীর আদর্শ অনুধাবন করলেই সাচ্চা মুসলমান হিসেবে জীবনযাপন করতে পারবো : মেয়র তাপস

odhikarpatra | প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২ ০৭:০১

odhikarpatra
প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২ ০৭:০১

 ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, নবীজীর জীবনী-আদর্শ অনুধাবন করতে পারলেই আমরা কেবল সাচ্চা মুসলমান হিসেবে জীবনযাপন করতে পারবো।

আজ সন্ধ্যায় মেয়র মোহাম্মদ সাঈদ খোকন কমিউনিটি সেন্টারে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। 
মেয়র বলেন, ‘এ ধরনের আয়োজনের মাধ্যমে আমরা নবীজীর জীবনী, নবীজীর আদর্শ আরও অনুধাবন করতে পারব। আমরা চেতনায় জাগ্রত করতে পারব। সেটা করতে পারলেই আমরা সাচ্চা মুসলমান হিসেবে জীবনযাপন করতে পারব।’
এই আয়োজনের ধারাবাহিকতা রক্ষার প্রত্যয় ব্যক্ত করে তাপস বলেন, ‘গত বছর থেকে আমরা শুরু করেছি। ইনশাআল্লাহ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন প্রত্যেক বছরই এই আয়োজন করবে।’
পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে জাতীয়ভাবে ছুটি ঘোষণা করায় মেয়র প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
দোয়া মাহফিল ও আলোচনা সভায় অন্যান্যের মধ্যে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি, কর্পোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. মোকাদ্দেস হোসেন জাহিদ, ৪৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শহিদ উল্লাহ মিনু, ৪৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শামসুজ্জোহা বক্তব্য রাখেন।  
কর্পোরেশনের ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম বাবুল ও ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আসাদুজ্জামান আসাদের সঞ্চালনায় অনুষ্ঠানে জাতীয় ইমাম ওলামা ঐক্য পরিষদ বাংলাদেশের চেয়ারম্যান হাফেজ মাওলানা মুফতি মোতাহার উদ্দিন, ইমাম সমাজ বাংলাদেশের সেক্রেটারি হাফেজ মাওলানা মুফতি মিনহাজুদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা নাজীর মাহমুদ, ওলামা পরিষদ বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা জালালউদ্দিন, গ্রীন কর্নার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. মাহবুবুর রহমান বয়ান করেন।



আপনার মূল্যবান মতামত দিন: