ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কর্মক্ষেত্রে নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধে আইটিইউসি-বিসি’র সম্মিলিত উদ্যোগ 

odhikarpatra | প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২২ ০৯:৫১

odhikarpatra
প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২২ ০৯:৫১

কর্মক্ষেত্রে নারী ও কন্যার প্রতি সহিংসতা এবং সামাজিক অনাচার প্রতিরোধে করণীয় নির্ধারণ ও সামাজিক শক্তিকে সংহত করার লক্ষ্যে সম্মিলিত উদ্যোগ নিতে ‘বাংলাদেশ এল্যায়েন্স ফর রেক্টিফাই সি-১৯০’ নামে একটি নতুন সংগঠন গঠন করা হয়েছে। 

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২২ উপলক্ষ্যে বৃৃহস্পতিবার বিকেলে রাজধানীর একটি হোটেলে আন্তর্জাতিক শ্রমিক সংগঠন আইটিইউসি- বাংলাদেশ কাউন্সিল’র (বিসি) উদ্যোগে অনুষ্ঠিত এক সভায় এ নতুন সংগঠনটি গঠন করা হয়।  
আইটিইউসি- বাংলাদেশ কাউন্সিলের চেয়ারম্যান  ও প্রবীণ শ্রমিক নেতা শাহ মো. আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংগঠনের সাধারণ সম্পাদক আমিনুর রশিদ চৌধুরী রিপন ‘বাংলাদেশ এল্যায়েন্স  ফর রেক্টিফাই সি-১৯০’  গঠনের উদ্দেশ্য আদর্শ তুলে ধরেন।
আগামী ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহে এই সংগঠনের একটি জাতীয় সম্মেলন অনুষ্ঠানের মাধ্যমে কর্মক্ষেত্রে নারী ও কন্যার প্রতি সহিংসতা এবং সামাজিক অনাচার প্রতিরোধে করণীয় নির্ধারণ ও সামাজিক শক্তি সংহত করতে সম্মিলিত উদ্যোগ নিতে ‘বাংলাদেশ এল্যায়েন্স ফর রেক্টিফাই সি- ১৯০’ সংগঠনের কর্ম পরিকল্পনা ঘোষণা করা হবে বলে সভায় জানানো হয়। 
সভায় আইটিইউসি- বাংলাদেশ কাউন্সিলের ৬টি জাতীয় শ্রমিক ফেডারেশনসহ দেশের বিভিন্ন সেক্টরের জাতীয় ও আন্তর্জাতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ ‘বাংলাদেশ এল্যায়েন্স ফর রেক্টিফাই সি- ১৯০’ গঠনের প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন।



আপনার মূল্যবান মতামত দিন: