ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

‘বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠিত

Admin 1 | প্রকাশিত: ১৪ মার্চ ২০১৭ ১৯:৫০

Admin 1
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৭ ১৯:৫০

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শেখ আবদুস সালামের ‘বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক বইয়ের প্রকাশনা অনুষ্ঠান আজ বিকেলে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে অনুষ্ঠিত হয়েছে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় গবেষণা ব্যুরোর চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক, বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ প্রমুখ।
আরো বক্তব্য রাখেন একাত্তর প্রকাশনীর মো. জাহাঙ্গীর হোসেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার, গণযোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি আবু আলম মো. শহীদ খান প্রমুখ।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, মাত্র ১৮ মিনিটের ভাষণে দেশ এবং বিশ্ব জয় করেছিলেন সুদর্শন ও আকর্ষণীয় ব্যক্তিত্ব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, তাঁর (বঙ্গবন্ধু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) ভাষণ শুনতে লাখ লাখ মানুষ সোহ্রাওয়ার্দী উদ্যানে জমায়েত হয়েছিল। ইতিহাস সবসময় থাকবে এবং বঙ্গবন্ধু মানুষের হৃদয়ে বিরাজ করবেন।
সভাপতির বক্তব্যে উপাচার্য আরেফিন সিদ্দিক বলেন, লেখক তার গ্রন্থে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কিছু দুর্লভ ছবি ছাড়াও তাঁর (বঙ্গবন্ধু) রাজনৈতিক, সামাজিক ও পারিবারিক জীবন তুলে ধরেছেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্পর্ক অবিচ্ছেদ্য উল্লেখ করে নতুন প্রজন্মের উদ্দেশ্যে উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর স্মৃতি, আদর্শ ও দর্শনকে সামনে রেখে এগিয়ে যেতে হবে।



আপনার মূল্যবান মতামত দিন: