ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
শেরপুরে ইমাম-মুয়াজ্জিন সমিতির উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচান সভা

মাদক মুক্ত শহর গড়তে বদ্ধ পরিকর শেরপুর থানা পুলিশ

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯ ১৭:১৪

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯ ১৭:১৪

শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ
‘চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’ সারাদেশে মাদকের বিরুদ্ধে শুরু হওয়া এই অভিযানে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে শেরপুর থানা পুলিশ। জানুয়ারি ও ফেব্রুয়ারি এই দুই মাসে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আটক করেছে শতাধিক মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে এবং থানায় দায়ের করা হয়েছে ৮০টি মাদক মামলা। বিভিন্ন সময় বিভিন্ন স্থানে অভিযানে উদ্ধার করা হয়েছে ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা, হেরোইন সহ নানা মাদকদ্রব্য।
বগুড়া জেলার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞার নির্দেশে শেরপুর সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমানের দিক নির্দেশনায় শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর ও পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে শেরপুর থানার চৌকস পুলিশ কর্মকর্তারা উপজেলার বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান চালিয়ে গত দুই মাসে এই অর্জন করেছেন। শেরপুর থানা সুত্রে জানা যায়, গত ফেব্রুয়ারী মাসে শেরপুর থানায় ৫২টি মাদক মামলায় ৬৪ জন কে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের নিকট থেকে ২৬৪ পিস ইয়াবা, ১ কেজি ৩০০ গ্রাম গাঁজা, ১০ বোতল ফেন্সিডিল, ১৩.৫০ গ্রাম হেরোইন ও ৩৩ পিস ইনজেকশন এ্যাম্বুল উদ্ধার করা হয়। জানুয়ারী মাসে ২৮টি মামলায় ৩০ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের নিকট থেকে ১৩৪ পিস ইয়াবা, ৮০০ গ্রাম গাঁজা, ১২১ বোতল ফেন্সিডিল ও ৫.৫০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। শেরপুর থানায় অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর ২০১৮ সালের ৩ আগষ্ট যোগদানের পর থেকেই মাদক বিরোধী অভিযানে জোর দেন। এজন্য তিনি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন জায়গায় মাদক বিরোধী সমাবেশ ও সচেতনতামূল আলোচনা সভা করে গড়ে তুলেন শক্ত নেটওয়ার্ক। পুলিশের অভিযানে উপজেলার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের অনেকেই পেশা ছেড়ে দিতে বাধ্য হয়েছে। এ ব্যাপারে অফিসার ইনচার্জ মো.হুমায়ুন কবীর জানান, মাদক কারবারীদের সাথে কোন আপোষ নয় ও পুলিশ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছে। মাদক ব্যবসায়ী ও সেবনকারী যতি কোন রাজনৈতিক নেতা বা দলের সাথে জড়িত হলেও যত শক্তিশালী হোক না কেন তাদের ছাড় নেই। মাদক কারবারীদের কোন অন্য কোন পরিচয় থাকতে পারে না, সমাজে তাদের কোন স্থান নেই। শেরপুরসহ সারাদেশে মাদক বিরোধী অভিযান জোরদার হবার পর মাদক সিন্ডিকেট ভেঙ্গে পড়েছে। পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম জানান, যারা মাদক বিক্রি ও সেবনের সাথে জড়িত তাদের গ্রেপ্তার করে মামলা দেয়া হচ্ছে। এ ব্যাপারে কোন ছাড় নেই। কেননা, দেশের উন্নয়নের জন্য মাদক মুক্ত সমাজ গড়ে তোলার কোন বিকল্প নেই। কারন মাদকের কারনে দেশের শিক্ষত বেকার যুবসমাজ ধ্বংসের দিকে চলে যায়।

শেরপুরে ইমাম-মুয়াজ্জিন সমিতির উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচান সভা

আব্দুর রাহিম, শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বগুড়ার শেরপুরে ইমাম মুয়াজ্জিন সমিতির উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১৭ মার্চ রবিবার সকাল সাড়ে ১১টায় উপজেলার ধুনটমোড়স্ত আর রাযি প্রাইভেট মাদারায় অত্র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটুয়ারপাড়া হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষক মাষ্টার মোকতাল হোসান। দোয়া মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের নিহত সদস্যদের আত্মার শান্তি কামনা এবং জননেত্রী শেখ হাসিনাসহ তার পরিবারের সকল সদস্যের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন ইমাম মুয়াজ্জিন সমিতির সাধারণ সম্পাদক আধ্যাপক আব্দুল্লাহ, মাওলানা মোশারফ হোসেন, আব্দুল হকিম, শামসুল ইসলাম, শাহীনুর রহমান, জহুরুল ইসলাম প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মোঃ রাকিবুল হাসান হেলালী।

শেরপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা

আব্দুর রাহিম, শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ
বগুড়ার শেরপুরে বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ মার্চ রোববার সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ মিলনায়নের সামনে উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি, রচনা, চিত্রাংকন, কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহি কর্মকর্তা লিয়াকত আলী সেখের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, শেরপুর-ধুনট নির্বাচনী এলাকার সংসদ সদস্য আলহাজ্ব হাবিবর রহমান।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরাফাত হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আব্দুল কাদের, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জুলেখা খানম, অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওবায়দুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা সুবির পাল, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাইফুল বারি ডাবলু, মোহাম্মাদ আলী মুন্টু, সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম পোদ্দার ববি, শহর আওয়ামীলীগের সভাপতি মকবুল হোসেন, বগুড়া জেলা পরিষদের সদস্য ও শেরপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ভুট্টো, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নুরে আলম সানি প্রমূখ। এছাড়াও বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা, স্কুল কলেজের শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে একটি বিশাল র‌্যালি শেরপুর শহর প্রদক্ষিন করে।



আপনার মূল্যবান মতামত দিন: