ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সফল মা হিসেবে প্রধানমন্ত্রী দেশকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন: স্পিকার

Akbar | প্রকাশিত: ১২ মে ২০১৯ ১৮:০০

Akbar
প্রকাশিত: ১২ মে ২০১৯ ১৮:০০

ঢাকা,১২মে (অধিকারপত্র): জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সফল মা হিসেবে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন।' রবিবার রাজধানী ঢাকার রাওয়া কনভেনশন সেন্টারে 'বিশ্ব মা দিবস' উপলক্ষে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল আয়োজিত 'গরবিনী মা' বিশেষ সম্মাননা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়েদের কল্যাণে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছেন। মাতৃত্বকালীন ভাতা, ল্যাকটেটিং মায়েদের ভাতা, চাকুরিজীবি মায়েদের স্ববেতনে ৬ মাস মাতৃত্বকালীন ছুটি, পাসপোর্টে বাবার পাশাপাশি মায়ের নাম অন্তর্ভূক্তিকরণসহ কর্মজীবি মায়েদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা নিশ্চিত করেছেন।' এ সময় স্পিকার মায়েদের যেকোন প্রয়োজনে সন্তানদের উদার হয়ে এগিয়ে আসার আহবান জানান। মা-বান্ধব পরিবেশ সৃষ্টি করার জন্য ডিএনসিসির মেয়রের প্রতি অনুরোধ জানান ।

তিনি আরও বলেন, 'একজন সুস্থ মা, সুস্থ জাতি উপহার দিতে পারেন। মা এর অনুপ্রেরণাই সন্তানের পথচলার শক্তি। সকল কষ্ট, যন্ত্রণা ও বেদনা থেকে পরিত্রাণের আশ্রয়স্থল একমাত্র মা।'

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম বক্তব্য রাখেন। এ সময় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির কাছ থেকে ১০জন গরবিনী মা সম্মাননা গ্রহণ করেন। অনুষ্ঠানে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক প্রীতি চক্রবর্তী’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও ‘গরবিনী মা’ এর প্রধান উদ্যোক্তা ডাঃ আশীষ কুমার চক্রবর্তী এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন নাগরিক টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. আব্দুন নূর তুষার।



আপনার মূল্যবান মতামত দিন: