ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সৈয়দা সাজেদা চৌধুরীর রাজনৈতিক দূরদর্শিতা প্রজন্ম থেকে প্রজন্মে অনুপ্রেরণা যোগাবে : স্পিকার

odhikarpatra | প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২ ০৯:৪৮

odhikarpatra
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২ ০৯:৪৮

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সংসদ উপনেতা প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর আদর্শ, রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতা প্রজন্ম থেকে প্রজন্মে অনুপ্রেরণা যোগাবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগীর পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সুদীর্ঘ পথচলা। ৭৫ এ জাতির পিতাকে সপরিবারে হত্যার পর ক্রান্তিলগ্নে, এক এগারোর সংকটময় সময়ে সৈয়দা সাজেদা চৌধুরীর ভূমিকার জন্য জাতি চিরকাল তাকে শ্রদ্ধাভরে স্মরণ করবে।
স্পিকার আজ বাংলাদেশ জাতীয় সংসদের এলডি হল প্রাঙ্গণে আয়োজিত বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সংসদ উপনেতা প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর কুলখানি উপলক্ষে দোয়া ও  মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন।
স্পিকার বলেন, বাংলাদেশের সকল আন্দোলন-সংগ্রামে সৈয়দা সাজেদা চৌধুরীর অনবদ্য ভূমিকা জাতি দেখেছে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ও আওয়ামী লীগের রাজনীতিতে তার অবদান সকলে চিরকাল মনে রাখবে। 
দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্যগণ, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। 
অনুষ্ঠানে প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর পরিবারের পক্ষ থেকে তাঁর পুত্র আয়মান আকবর, সাজেদ আকবর, শাহদাব আকবর ও তাঁর কন্যা মাহরুখ আকবর রহমান মায়ের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।



আপনার মূল্যবান মতামত দিন: