ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয়ের সাথে ইবি’র সমঝোতা

ওয়াসিফুর রহমান, ইবি প্রতিনিধি | প্রকাশিত: ৫ মে ২০২৪ ১৯:৪২

ওয়াসিফুর রহমান, ইবি প্রতিনিধি
প্রকাশিত: ৫ মে ২০২৪ ১৯:৪২

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ও তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয়ের মধ্যে দুইটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

রবিবার (৫ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনভবনের দ্বিতীয় তলার সভাকক্ষে তুরস্কের বিশ্ববিদ্যালয়টির সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, শিক্ষক-শিক্ষার্থীদের ট্রেনিং সংক্রান্ত ও অন্যান্য স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হয়। ১ম সমঝোতা স্মারকে বিশ্ববিদ্যালয় দুইটির মধ্যে শিক্ষক ও শিক্ষার্থী বিনিময়, গবেষণা, পাবলিকেশন ও সম্মেলন, আন্তর্জাতিকভাবে বৃত্তির সুবিধার বিষয়গুলো গুরুত্ব পেয়েছে। এছাড়া ২য় সমঝোতায় উচ্চ শিক্ষায় শিক্ষক শিক্ষার্থীর মাঝে ইরাসমাস স্কলারশিপ সম্পর্কে গতিশীলতার বিষয়টি স্বাক্ষরিত হয়।

সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেলের পরিচালক প্রফেসর ড. মোঃ আবু হেনা মোস্তফা জামালের সভাপতিত্বে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয়ের সাথে চুক্তি স্বাক্ষর করেন।

অন্যদিকে তুরস্কের বিশ্ববিদ্যালয়টির পক্ষে চুক্তি স্বাক্ষর করেন রেকটর প্রফেসর ড. মেহমেত হাক্কি। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির সায়েন্স ও আর্টস ফ্যাকাল্টির ডীন অধ্যাপক ড. ইব্রাহীম। এসময় আরও উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমান। এছাড়াও ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেলের সদস্য ও কর্মকর্তাবৃন্দ।



আপনার মূল্যবান মতামত দিন: