ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শ্রীনগরে ড্রাম ট্রাক চলাচলে কোটি টাকার রাস্তা হুমকির মুখে  

| প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২ ১০:৫৩


প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২ ১০:৫৩

মুন্সীগঞ্জ প্রতিনিধি মুন্সীগঞ্জের শ্রীনগরে এলজিইডি সরকারি রাস্তায় বালুভর্তি ড্রাম ট্রাক চালিয়ে কোটি টাকার ক্ষতি করছে ঐ ইউনিয়নের বালু ব্যবসায়ীরা। গত কয়েক মাস ধরে উপজেলার কোলাপাড়া ইউনিয়নের সমষপুর বাসস্ট্যান্ড হতে কোলাপাড়া বাজার পর্যন্ত ২কি. মি.  এই পাকা রাস্তায় দিনরাত ড্রাম ট্রাক ও মাহিন্দ্র যোগে বালি এনে কৃষি জমি ভরাট করছে প্রভাবশালী বালু ব্যবসায়ীরা। স্থানীয়রা জানায়, দীর্ঘদিন যাবৎ কোলাপাড়া ইউনিয়ন কেয়টচিড়া গ্রামের মুনসুরুল আলম কুতুব ও কাদুরগাঁও গ্রামের কালা স্বপন নামে দুই বালু ব্যবসায়ী ড্রাম ট্রাক ও মাহিন্দ্র যোগে এ রাস্তা দিয়ে ইট ও বালু আনা নেওয়া করে রাস্তাটির ক্ষতি করছে।  

সরেজমিনে গিয়ে দেখা যায়, গত ৫/৬ বছর প্রতিক্ষার পর সমষপুর বাসস্ট্যান্ড হতে কোলাপাড়া বাজার পর্যন্ত ২কি. মি. এই পাকা রাস্তাটি এলজিইডি মুন্সীগঞ্জের আওতায় ১ কোটি ৪৭লক্ষ টাকার ব্যায়ে গত তিনমাস পূর্বে রাস্তাটির সংস্কার কাজ সম্পন্ন করে মেসার্স খাজা চিশতিয়া এন্টার প্রাইজ নামে একটি ঠিকাদার প্রতিষ্ঠান। বালু ব্যবসায়ী নিয়মিত এ রাস্তা দিয়ে বালুভর্তি ড্রাম ট্রাক ও মাহিন্দ্র চালানোর ফলে রাস্তার বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গিয়ে কতক স্থানের দুইপাশে তলানীতে গিয়ে কোটি টাকার ক্ষতির মুখে পরছে রাস্তাটি।  

স্থানীয় বাসিন্দা বুলবুল সিদ্দিকী বলেন, আমাদের এই রাস্তাটি দিয়ে কিছু বালু ব্যবসায়ীরা বড় বড় ড্রাম ট্রাক ও মাহিন্দ্র যোগে বালু ও মাটি নিয়ে রাস্তার ব্যাপক ক্ষতি করছে। আমরা কয়েকবার বাধা দিলেও বালু ব্যবসায়ীরা বাঁধা মানেনি। 

কোলাপাড়া ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি কার্জন বলেন, আমাদের সমষপুরে স্কুল ও কলেজ রয়েছে। বালু ব্যবসায়ীরা এ রাস্তাটি ড্রাম ও মাহিন্দ্র দিয়ে বালু আনা নেওয়া করাতে ছাত্রছাত্রীদের ধুলোবালিতে স্বাস্থ্য ঝুঁকিসহ শব্দদুষনে রাতে তাদের লেখাপড়া ক্ষতি মুখে পড়ছে।   

ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স খাজা চিশতিয়া এন্টারপ্রাইজ এর প্রো: আবুল কালাম কানন জানান, এলজিইজি মুন্সীগঞ্জের আওতায় ১কোটি ৪৭লক্ষ টাকার বাজেট আমার প্রতিষ্ঠানটি এ সংস্কারের কাজ পেয়ে কাজ সম্পন্ন করি। সংস্কার কাজ চলাকালীন এবং কাজ শেষ হওয়ার পূর্ব মুহুর্ত পর্যন্ত যানবাহন, ড্রাম ট্রাক এবং মাহিন্দ্র চলাচলে নিষিদ্ধের জন্য স্থানীয় ব্যাক্তিবর্গ আওয়ামীলীগ নেতাদের বহুবার মৌখিকভাবে বলার পরেও ফলপ্রসু হয়নি। পরে আমি উপজেলা বরাবরে আবেদন করলে উপজেলা চেয়ারম্যান সাহেব সরেজমিনে গিয়ে পরিদর্শন করেন। 

উপজেলা প্রকৌশলী রাজিউল্লাহ বলেন, এব্যাপারে আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নিব। 

মুজিববর্ষের ঘর পরিদর্শনে প্রধানমন্ত্রী কার্যালয়ের মনিটরিং টীম



আপনার মূল্যবান মতামত দিন: