ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ডেঙ্গু বিস্তার রোধে দক্ষিণ সিটিতে প্রথম দিনের অভিযানে সোয়া লাখ টাকা জরিমানা

odhikarpatra | প্রকাশিত: ১৬ জুন ২০২২ ০৮:০৪

odhikarpatra
প্রকাশিত: ১৬ জুন ২০২২ ০৮:০৪

 

sharethis sharing button

 ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ডেঙ্গু বিস্তাররোধে পরিচালিত প্রথম দিনের অভিযানে ৮টি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। 

প্রথম দিনে ১২৫টি ভবন ও নির্মাণধীন স্থাপনায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৫টি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫ মামলায় ১ লক্ষ ২৭ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে।  
করপোরেশনের অঞ্চলসমূহের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ এ সকল অভিযান পরিচালনা করেন। 
কর্পোরেশনের অঞ্চল-২’র আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) সোয়ে মেন জো মুগদা হাসপাতাল সংলগ্ন এলাকায়, অঞ্চল-৩’র আনিক বাবর আলী মীর লালবাগ এলাকায়, অঞল-৪ ও অঞ্চল-১০ এ আনিক মো. হায়দর আলী যথাক্রমে কাপ্তান বাজার, ফুলবাড়িয়া সুপার মার্কেট ও সুন্দরবন স্কয়ার মার্কেট এবং শ্যামপুরের বউ বাজার এলাকায়, অঞ্চল-৫’র আনিক মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার পোস্তাগোলা এলাকায়, অঞ্চল-৬’র আনিক শেখ মুর্শিদুল ইসলাম বেপারী পাড়া ও রসুলবাগ এলাকায়, অঞ্চল-৭ এ আনিক মেরীনা নাজনীন মান্ডা এলাকায় এবং অঞ্চল-৯’র আনিক খায়রুল ইসলাম কোনাপাড়া পুলিশ ফাঁড়ি এলাকায় অভিযান পরিচালনা করেন। 
এ বিষয়ে আনিক সোয়ে মেন জো বলেন, আজ অঞ্চল-২’র মুগদা হাসপাতাল সংলগ্ন এলাকায় আমরা অভিযান পরিচালনা করেছি। অভিযানে ৩০টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়েছে। 
তিনি বলেন, এ সময় ১টি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। গতবছরও আমরা সেই বাড়িতে লার্ভা পেয়েছিলাম। এ বছরের শুরুতেও সেই বাড়ির মালিককে আমরা সতর্ক করেছি। কিন্তু আজকেও সেই বাড়িতে মশার লার্ভা পেলাম।
আগামীকালও ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণে এই অভিযান পরিচালনা করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন: