ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
জামায়াত নেতার মেয়ে

রিজিয়া নদভীকে নিয়ে নানা কথা ও প্রশ্ন

shahidul Islam | প্রকাশিত: ২৫ জুলাই ২০১৭ ১২:০৩

shahidul Islam
প্রকাশিত: ২৫ জুলাই ২০১৭ ১২:০৩

অধিকারপত্র প্রতিবেদক : জামায়াত নেতার মেয়ে রিজিয়া রেজা চৌধুরী ওরফে রিজিয়া নদভীকে মহিলা আওয়ামী লীগের কমিটির সদস্য করায় তুমুল সমালোচনা চলছে। বিষয়টিকে গুরুতর বলে মনে করছে না মহিলা আওয়ামী লীগ। রিজিয়া নদভী মনে করছেন, দল ও তাঁর পরিবারকে ছোট করতেই সমালোচনার জন্ম।

গত শনিবার মহিলা আওয়ামী লীগের ১৫১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে ২১ জনকে সহসভাপতি, ৮ জনকে যুগ্ম সম্পাদক ও ৮ জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়। এ ছাড়া আরও ২৩ জনকে অন্যান্য বিষয়ের সম্পাদক ও ৮৯ জনকে সদস্য মনোনয়ন করা হয়। সদস্যদের তালিকায় ৬৮ নম্বরে সদস্য মনোনীত হন চট্টগ্রামের রিজিয়া নদভী। এর পর থেকে সমালোচনা শুরু হয়।

চলতি বছরের শুরুতে চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের কমিটিতেও সাংগঠনিক সম্পাদক হিসেবে রিজিয়া নদভীর নাম এসেছিল। পরে সমালোচনার মুখে তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

রিজিয়া নদভীর বাবা মুমিনুল হক চৌধুরী জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ছিলেন। এই বিষয়টি নিয়ে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা দলের সিদ্ধান্তের বিষয়ে সমালোচনা করতে শুরু করেন। এই সিদ্ধান্তের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করছেন সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সহসভাপতি সফিকুল ইসলাম লেখেন, ‘যুদ্ধাপরাধী জামায়াত নেতা মতিউর রহমান নিজামী ও বদর কমান্ডার মুজাহিদের গায়েবানা জানাজার ইমাম, বাঁশখালী আসন থেকে বারবার দাঁড়িপাল্লা নিয়ে নির্বাচন করা মুমিনুল হক চৌধুরীর মেয়ে রিজিয়া নদভী। যিনি ছাত্রী সংস্থার নেত্রী, তিনি এখন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, রিজিয়া নদভী!!!!!’



আপনার মূল্যবান মতামত দিন: