ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ইবিতে গুচ্ছ পরিক্ষার্থীদের সহায়তায় ছাত্রলীগের উদ্যোগ

ওয়াসিফুর রহমান, ইবি প্রতিনিধি | প্রকাশিত: ১০ মে ২০২৪ ১২:০৩

ওয়াসিফুর রহমান, ইবি প্রতিনিধি
প্রকাশিত: ১০ মে ২০২৪ ১২:০৩

ওয়াসিফুর রহমান, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সম্মিলিত গুচ্ছ 'সি' ইউনিটের ভর্তি পরিক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিড়ম্বনামুক্ত রাখতে বাইক সার্ভিস, বিশুদ্ধ পানি সরবরাহ সহ নানা সেবামূলক কাজ করছে ইবি শাখা ছাত্রলীগ।

শুক্রবার (১০ মে) সকাল থেকে ক্যাম্পাসে ছাত্রলীগের পক্ষ থেকে এইসব সেবামূলক কার্যক্রম করতে দেখা যায়। গতদিনের পরিক্ষা গুলোতে সেবা কাজে অনেক সংগঠনের উপস্থিতি থাকলেও কার্যক্রম অব্যাহত রেখেছে বিএসসিসি, রোভার স্কাউটস এবং ইবি শাখা ছাত্রলীগ।

তন্মধ্যে রয়েছে ছাত্রলীগের জয়বাংলা বাইক সার্ভিস, সুপেয় পানির ব্যবস্থা, অভিভাবক কর্ণার, প্রতিবন্ধীদের জন্য লজিস্টিক সরবরাহ, প্রাথমিক চিকিৎসা কেন্দ্র সহ বিভিন্ন আয়োজন।

হেল্প ডেস্কের সুবিধা পেয়ে বেশ খুশি অভিভাবকরাও। এর ফলে শিক্ষার্থীদের সমস্যা অনেকটাই কমেছে বলে জানান কয়েকজন অভিভাবক। 

রাজবাড়ী থেকে আসা একজন অভিভাবক জানান, আমার মেয়ের সিট পড়েছে অনুষদ ভবনে। কিন্তু আমরা বা আমার মেয়ে কেউ এই ভবন চিনি না। পরে আমি একটি সংগঠনের হেল্প ডেস্কে জিজ্ঞেস করলে তারা আমাকে পরীক্ষার কেন্দ্র খুঁজে পেতে সাহায্য করে এবং আমার মেয়েকে বাইকে করে দ্রুত কেন্দ্রে পৌঁছে দেই।

ছাত্রলীগ নেতারা জানান, পরীক্ষার্থীদের সব ধরনের সুযোগ-সুবিধা অব্যহত রেখেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের ব্যাগ রাখা, ইলেকট্রনিকস ডিভাইস নিরাপদে রাখার ব্যবস্থাসহ পরীক্ষার্থীদের নির্বিঘ্নে ভবনে পৌছে দিতে জয় বাংলা বাইক সার্ভিস কাজ করেছে। সামনে অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষাগুলোতেও এ সেবা অব্যাহত থাকবে।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ‘ছাত্রলীগ সবসময় শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে। এরই ধারাবাহিকতায় আজ ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকদের মাঝে বিশুদ্ধ পানি, জয় বাংলা বাইক সার্ভিসসহ নানা কর্মসূচি পালন করেছে। সামনের পরীক্ষাগুলোতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।



আপনার মূল্যবান মতামত দিন: