ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ভোটকেন্দ্র দখলের চেষ্টাঃ চবি ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

চবি প্রতিনিধি | প্রকাশিত: ২১ মে ২০২৪ ২০:১১

চবি প্রতিনিধি
প্রকাশিত: ২১ মে ২০২৪ ২০:১১

চবি প্রতিনিধি : উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্র দখলের জোরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে অন্য গ্রুপের কর্মীরা।

মঙ্গলবার (২১মে) আড়াইটার দিকে চবি ক্যাম্পাসের ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র এলাকায় এ ঘটনা ঘটে।

আহত ছাত্রলীগকর্মীর নাম সালাহ উদ্দিন। সে বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী। গুরুতর আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে চবি শাখা ছাত্রলীগের দুইটি গ্রুপ চবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে অবস্থান করছিল। এ সময় দুই গ্রুপের কর্মীরাই কেন্দ্র দখলের চেষ্টা করে। এ নিয়ে তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে সালাহ উদ্দিনকে রামদা দিয়ে কুপিয়ে জখম করে অন্য গ্রুপের কর্মীরা।

এ ঘটনায় দুই পক্ষের কর্মীরা উত্তেজিত হয়ে ধাওয়া পালটা-ধাওয়া, প্রতিপক্ষকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ এবং রামদা ও লাঠিসোঁটা হাতে মহড়া দিতে দেখা যায়। ইটের আঘাতে মোট ৫জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বিকাল সাড়ে ৪টার দিকে পুলিশ ও প্রক্টরিয়াল বডি দুপক্ষের কর্মীদের হলে ঢুকিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও গ্রুপগুলোর মধ্যে উত্তেজিত বিরাজ করছে।

চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আহসান হাবীব সোপান বলেন, স্থানীয় নির্বাচনকে কেন্দ্র করে একটা উত্তেজনা তৈরি হয়েছে। ভোটকেন্দ্রে পাঁচ সাতজন দাঁড়িয়ে ছিল। তাদের মাঝে কথা কাটাকাটির জেরে এ ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি স্থবির রয়েছে। প্রশাসনকে বলা হয়েছে যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে। 

চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মো. ইলিয়াস বলেন, রব হলের ছেলেরা ভোটকেন্দ্র দখল করতে চায়। আমার একটি ছেলে সেখানে তাদের বাধা দিলে তারা আমার ছেলেকে কোপ দেয়। বর্তমানে সবাই হলের মধ্যে অবস্থান করছে। 

এ বিষয়ে চবি প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ অহিদুল আলম বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সব শিক্ষার্থী হলের মধ্যে অবস্থান করছে। আহত শিক্ষার্থী আমাদেরকে একটি লিখিত অভিযোগ দিয়েছে। আমরা তদন্ত কমিটি গঠন করব। আহত ব্যক্তিকে ব্লাড দিতে হবে এবং ছোট্ট একটি সেলাই দিতে হবে। 

চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচন করছেন চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি এসএম রাশেদুল আলম। চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী নোমান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুটি কেন্দ্রের মধ্যে ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ২০৪৫ জন ভোটার ও নীপবন শিশু বিদ্যালয় কেন্দ্রে ভোটার রয়েছে ২২৬৯ জন।



আপনার মূল্যবান মতামত দিন: