ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ববিতে সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলায় চবি সাংবাদিক সমিতির নিন্দা ও ক্ষোভ

চবি প্রতিনিধি | প্রকাশিত: ৬ জুলাই ২০২৪ ১৫:০৪

চবি প্রতিনিধি
প্রকাশিত: ৬ জুলাই ২০২৪ ১৫:০৪

চবি প্রতিনিধি: পেশাগত দায়িত্ব পালনকালে একটি অনলাইন পত্রিকার বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) প্রতিনিধি আবু উবাইদাকে ছাত্রলীগ কর্তৃক মারধরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।পাশাপাশি ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার নিশ্চিত করে ক্যাম্পাসে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার পরিবেশ নিশ্চিতের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন, স্থায়ী প্রশাসন ও ছাত্রলীগের প্রতি আহ্বান জানিয়েছে সংগঠনটির নেতৃবৃন্দ।

শনিবার( ৬ জুলাই) চবিসাসের দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: জানে আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে চবিসাসের সভাপতি মোঃ আজহার ও সাধারণ সম্পাদক রোকনুজ্জামান এক যৌথ বিবৃতিতে এমন প্রতিক্রিয়া জানান।

বিবৃতিতে বলা হয়, গণমাধ্যম ও ভুক্তভোগী সূত্রে আমরা জানতে পেরেছি, বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে ববির ভিসি গেটের সামনে পেশাগত কাজে ছাত্রলীগ ও কোটা আন্দোলনকারীদের মাঝে সৃষ্ট পরিস্থিতির ভিডিও ধারণের সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নামে পরিচিত ৫-৬ জন ছাত্র এই সাংবাদিকের উপর অতর্কিত হামলা চালিয়ে এলোপাতাড়ি মারধর করতে থাকেন। একপর্যায়ে ফোন কেড়ে নিয়ে জোরপূর্বক ভিডিও ডিলিট করে প্রাণনাশেরও হুমকি দেন।

জানা গেছে,মারধরে অভিযুক্তরা হলেন ২০২১-২০২২ শিক্ষাবর্ষের অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী শিশির আহমেদ সুমন,ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিমুল সহ অজ্ঞাত আরো ৩-৪ জন । এর আগেও তাদের বিরুদ্ধে সাংবাদিক হেনস্তার অভিযোগ রয়েছে। চবিসাস নেতৃবৃন্দ বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক ও নেতিবাচক বিষয় তুলে ধরা সাংবাদিকদের দায়িত্ব। এই দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর এমন নগ্ন হামলা গণতন্ত্র ও মুক্তচিন্তার জন্য হুমকিস্বরূপ।

ববি প্রশাসনকে ঘটনার নিরপেক্ষ তদন্তের আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, শুধু আশ্বাসে আটকে না থেকে হামলাকারী সন্ত্রাসীদের শনাক্ত করে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন সেটাই আমাদের প্রত্যাশা। কেন্দ্রীয় ও স্থানীয় ছাত্রলীগের উদ্দেশ্যে নেতৃবৃন্দ বলেন, এসকল ন্যাক্কারজনক কর্মকাণ্ডে জড়িত কর্মীরা ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। আমরা আশা করি, উক্ত ঘটনা ছাত্রলীগের নেতৃবৃন্দও সমর্থন করবেন না।তাই,ছাত্রলীগের সাথে হামলাকারীদের কোন সম্পৃক্ততা থাকলে অবিলম্বে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাই।



আপনার মূল্যবান মতামত দিন: