ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছে জবি শিক্ষার্থী অনিক

রিচি, জবি প্রতিনিধি | প্রকাশিত: ২০ আগস্ট ২০২৪ ১৫:৫০

রিচি, জবি প্রতিনিধি
প্রকাশিত: ২০ আগস্ট ২০২৪ ১৫:৫০

রিচি, জবি প্রতিনিধি : বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মিছিল নিয়ে শাহবাগ উদ্দেশ্যে বের হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা ।

শিক্ষার্থীরা জবি'র কেন্দ্রীয় জামে মসজিদ সামনে থেকে মিছিল নিয়ে শাঁখারী বাজার পার হয়ে মহানগর দায়রা জজ কোটের সামনে আসলে তাদের উপর গুলি করতে থাকে ছাত্রলীগ যুবলীগ নেতাকর্মীরা। সন্ত্রাসীদের করা গুলিতে আহত হয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২০-২১ সেশন এর ছাত্র নাসিম ও মার্কেটিং ২১-২২ সেশনের ছাত্র অনিক সহ আরও অনেকে আহত হয়। অনিকের পেটে গুলি করে দুর্বৃত্তরা , খাদ্যনালী ফেটে যাই অনিকের।দীর্ঘদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়তে লড়তে ফিরে আসছে অনিক।

এবিষয়ে অনিকের সাথে কথা বলে জানা যাই সে ভালো আছে এবং খুব দ্রুত সে ক্যাম্পাসে ফিরবে বলে আশা রাখে। ক্যাম্পাসে বিষয় নিয়ে তার ভাবনা জানতে চাইলে অনিকে বলে,"বাংলাদেশ একটা বহু দলীয় গনতান্ত্রিক দেশ। জগন্নাথ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটা ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ। আমার মতে সারাদেশের শিক্ষার্থীদের মত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও বহু দলীয় গণতন্ত্র চর্চার করার অধিকার আছে। তাই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবশ্যই সকল প্রকার প্রগতিশীল ছাত্র সংগঠন এর সহাবস্থান আশা করি।

বিগত ১৫ বছরে স্বৈরাচারী শেখ হাসিনার আমলে ছাত্রলীগ প্রতিটি ক্যাম্পাসে এক অরাজকতা সৃষ্টি করেছে। সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা, নির্যাতন, চাঁদাবাজি,টেন্ডারবাজি করেছে। ছাত্রলীগের এই সন্ত্রাসী কর্মকাণ্ড সাধারণ শিক্ষার্থীদের উপর ছাত্র রাজনীতি নিয়ে খারাপ মতবাদ সৃষ্টি করেছে।

সাধারণ শিক্ষার্থীদের বুঝতে হবে প্রগতিশীল ছাত্র সংগঠন গুলো কখনো ছাত্রলীগের মত সন্ত্রাসী কর্মকাণ্ড করবে না। তাই আমি চাই দেশের প্রতিটা ক্যাম্পাসের মত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও ছাত্রলীগের মত সন্ত্রাসী সংগঠন মুক্ত সকল প্রগতিশীল ছাত্র সংগঠনের সহাবস্থান।"



আপনার মূল্যবান মতামত দিন: