ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বন্যার্তদের পাশে চবি শিক্ষকসমাজ, ১ দিনের বেতন ১৪ লাখ টাকা প্রদান

চবি প্রতিনিধি | প্রকাশিত: ২৪ আগস্ট ২০২৪ ১২:৫১

চবি প্রতিনিধি
প্রকাশিত: ২৪ আগস্ট ২০২৪ ১২:৫১

চবি প্রতিনিধি: বাংলাদেশের উত্তর ও দক্ষিণ-পূর্বাঞ্চলের বেশ কয়েকটি জেলা বর্তমানে প্রবল বন্যার কবলে পড়ে চরম মানবিক সংকটে রয়েছে। এ পরিস্থিতিতে বন্যাকবলিত মানুষের সহযোগিতায় শিক্ষকদের এক দিনের বেতন প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (চবিশিস)।

শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যায় অনলাইনে অনুষ্ঠিত এক জরুরী সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান বলেন, দেশের বন্যাদুর্গত এলাকার মানুষদের সহায়তা ও পুনর্বাসনের জন্য আমরা গতকাল চবি শিক্ষকরা ১ দিনের বেতন প্রদান করার সিদ্ধান্ত নিয়েছি। আজ বিকেলে এক্সিকিউটিভ কমিটির সভা অনুষ্ঠিত হবে।সেখানে আমরা বিস্তারিত সিদ্ধান্ত নিবো।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ. বি. এম. আবু নোমান বলেন, সভায় সকলের সর্বসম্মতিক্রমে বন্যাদুর্গত মানুষের সাহায্যের জন্য আমরা ১ দিনের অর্থ প্রদান করবো। চলতি মাসের বেতন পেলে সেখান থেকে ১ দিনের সমপরিমাণ অর্থ কর্তন করে বানবাসী মানুষের পাশে দাঁড়াবো। তবে সে অর্থটা আমরা প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে দিবো নাকি অন্য কোথাও দিবো সে বিষয়ে আজকে বিকাল ৫ টার সময় অনলাইনে এক্সিকিউটিভ কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

১ দিনের সমপরিমাণ অর্থ কত হতে পারে এ বিষয়ে জিজ্ঞেস করলে তিনি বলেন, আনুমানিক ১৪ লক্ষ টাকার মতো হতে পারে।



আপনার মূল্যবান মতামত দিন: