ঢাকা | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ঢাবি সাংবাদিক সমিতির সভাপতির ওপর হামলায় দুই উপদেষ্টার উদ্বেগ 

আহসানুল ইসলাম আমিন | প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০৯

আহসানুল ইসলাম আমিন
প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০৯

নিজস্ব প্রতিবেদক  :

রাজধানীর বঙ্গ ইসলামিয়া সুপার মার্কেটে কাপড় দেখতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির (ডুজা) সভাপতি আল সাদী ভূঁইয়া ও জাগো নিউজ২৪ এর নিজস্ব প্রতিবেদক নাহিদ সাব্বিরের ওপর হামলার ঘটনায় উদ্বেগ জানিয়েছে অন্তর্বর্তী সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ হাসান ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ।

সাংবাদিকের ওপর হামলার ঘটনায় দ্রুতই আসামিদের শনাক্ত করে গ্রেপ্তার ও বিচারের আওতায় আনার আশ্বাস দিয়েছেন তারা।

গতকাল শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে আহত দুই সাংবাদিকের খোঁজ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেলে এসে এ আশ্বাস দেন তারা।  

তথ্য উপদেষ্টা নাহিদ হাসান বলেন, ছাত্র-জনতা বৈষম্যের বিরুদ্ধে গণ-অভ্যুত্থান করেছে। গণ-অভ্যুত্থান পরবর্তী সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকদের ওপর হামলা অত্যন্ত ন্যক্কারজনক ঘটনা। ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি গণ-অভ্যুত্থান সফল করার পেছনে এক বিরাট ভূমিকা পালন করেছে। সকল রক্তচক্ষু উপেক্ষা করে সত্য সংবাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা প্রকাশ করে গিয়েছেন। তাদের সহযোগিতা ছাড়া ছাত্র-জনতার এই অভ্যুত্থানে সফলতা পাওয়া কঠিন হয়ে যেত। সাংবাদিক এর ওপর এই হামলার ঘটনায় দ্রুতই আসামিদের গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করা হবে।

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর রাজধানীর বঙ্গ ইসলামিয়া সুপার মার্কেটে হামলার শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আল সাদী ভূঁইয়া ও জাগো নিউজ এর নিজস্ব প্রতিবেদক নাহিদ সাব্বির। তাদের কাউন্সিলর চামেলীর অনুসারীরা হাতুড়ি, রড, জিআই পাইপ দিয়ে হামলা করে রক্তাক্ত করে। ঘটনায় আহত দুই সাংবাদিক এখনো বিশ্ববিদ্যালয় মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

হামলার ঘটনায় শাহবাগ থানার ২০নং ওয়ার্ড বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম স্বপন, শাহবাগ থানার ১৯ ও ২০নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলির স্বামী আবুল হোসেন টাবু, বিএনপির ২০নং ওয়ার্ডের আহ্বায়ক মাসুদ ইউসুফকে আসামী করে শাহবাগ থানায় মামলা করা হয়েছে। মামলার ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো আসামিদের গ্রেপ্তার করতে পারেনি শাহবাগ থানা পুলিশ। 



আপনার মূল্যবান মতামত দিন: