ঢাকা | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তানোরে প্রাকৃতিক দূর্যোগে ভেঙ্গে পড়া হানুর বাড়ি মেরামত করে দিলেন কমান্ডার জামিরুল

তানোর প্রতিনিধি | প্রকাশিত: ২৭ মে ২০২৩ ০৬:২১

তানোর প্রতিনিধি
প্রকাশিত: ২৭ মে ২০২৩ ০৬:২১

রাজশাহীর তানোরে প্রাকৃতিক দূর্যোগে ভেঙ্গে পড়া এক ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের বাড়ি নিজ অর্থায়নে মেরামত করে দিয়েছেন কামারগাঁ ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার জামিলুর ইসলাম।

সম্প্রতি বয়ে যাওয়া প্রাকৃতিক দুর্যোগে কামারগাঁ ইউনিয়নে যেসব অসহায় মানুষের বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে সেইসব বাড়ি কামারগাঁ ইউনিয়নের দায়িত্বরত সহকারী আনসার প্লাটুন কমান্ডার জামিরুল ইসলাম নিজের স্বার্থ অনুযায়ী টিন বাঁশ কাঠ পেরেক দিয়ে নিজে কাজ করে বসবাস যোগ্য করে দিচ্ছেন। এতে তার সাথে থাকা আনসার ভিডিপি সদস্যরাও সহযোগিতা করছেন।

দেখা যায়, কামারগাঁ ইউনিয়নের হাতিনান্দা গ্রামে প্রায় ৭০ বছর বয়সী বৃদ্ধা হানু মন্ডল তার স্ত্রীকে নিয়ে মাথা গুজে থাকার একমাত্র বাড়ি ঝড়ে উড়ে যায়। কিন্তু কেউ তার খোঁজ খবর নেয়নি। বাড়ি ও বারান্দার ছাউনি উড়ে যাওয়ায় কোন রকমে উঠে যাওয়া টিন গুলো কুঁড়ে এনে মাথার উপরে দিয়ে জীবন হতে রাত কাটাতে হত বৃদ্ধা জুটির।

তবে এখন তাদের ঘরে বৃষ্টি পড়ে না। তাদের খোঁজ খবর নিয়ে কামারগাঁ ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার জামিরুল তার সহযোগী ভিডিপি সদস্যদের সঙ্গে নিয়ে টিন বাঁশ কাঠ লোহার পেরেক কিনে নিজেই হানু মন্ডলের বাড়ি মেরামত কাজ করে দিয়েছেন। শুধু তাই না, জামিরুল ইসলামের নিজ অর্থায়নে এলাকার এমন অনেক অসহায় মানুষের পাশে মানবতার হাত বাড়িয়ে দাঁড়িয়েছেন। যা জনপ্রতিনিধিরাও করেন না।

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন: